মেঘনার ভাঙন রোধে মানববন্ধন

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত জুলাই ২০, ২০২০
মেঘনার ভাঙন রোধে মানববন্ধন
  • মোশাররফ ফয়জী
  • লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি

লক্ষ্মীপুরের রামগতি উপজেলাকে মেঘনার ভয়াবহ ভাঙন থেকে রক্ষার দাবিতে আজ সোমবার বেলা ১১.টা থেকে দুপুর ১২.টা পর্যন্ত ঘন্টা ব্যাপী মানববন্ধন অনুষ্ঠীত হয়। আলেকজান্ডার ইউনিয়ন রক্ষা মঞ্চ নামে একটি সংগঠন এ মানববন্ধনের আয়োজন করেন।

ঘন্টা ব্যাপী এ মানববন্ধনে এলাকার জনপ্রতিনিধি, রাজনীতিবীদ, ছাত্র -শিক্ষক এবং সর্বস্তরের জনগণ অংশগ্রহন করেন।

এতে বক্তব্য রাখেন আলেকজান্ডার ইউনিয়ন রক্ষা মঞ্চের আহ্বায়ক অধ্যাপক আনোয়ার হোসেন, মঞ্চের মুখপাত্র মোঃ মিনার উদ্দীন, আলেকজান্ডার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুমন হাওলাদার, মানববন্ধন বাস্তবায়ন উপ-কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট মাহবুবুর রহমান রিপন পাটোয়ারী, আলেকজান্ডার ইউনিয়ন পরিষদের সদস্য আকবর হোসেন, রক্ষা মঞ্চের সদস্য শাহারিয়ার হান্নান এবং রাকিব হোসেন প্রমুখ

এ সময় বক্তারা বলেন আলেকজান্ডার ইউনিয়নের বালুরচর, জনতা বাজার ও মুন্সিরহাটসহ কয়েকটি এলাকা মেঘনার ভয়াবহ ভাঙ্গনে বিলীন হয়ে যাচ্ছে। ভাঙনের মুখে পড়ে ইতোমধ্যে সরকারি বেসরকারি বিভিন্ন স্থাপনাসহ বিস্তীর্ণ এলাকা নদী গর্ভে বিলীন হয়ে গেছে। ভাঙন অব্যাহত থাকায় মারাত্মক হুমকির মধ্যে আছে উপজেলার দুটি বাজার সাতটি সরকারি প্রাথমিক বিদ্যালয়, সরকারি বেসরকারি কয়েটি মাদরাসা এবং গুরুত্বপূর্ণ অনেক স্হাপনা। ভাঙন প্রতিরোধে এখনই কোন ভুমিকা না নিলে অচিরেই এসমস্ত প্রতিষ্ঠান নদী গর্ভে হারিয়ে যাবে। যে কারণে মানববন্ধনের বক্তারা এবং সর্বস্তরের উপজেলাবাসী ভাঙন রোধে সরকারের কাছে কার্যকর পদক্ষেপের দাবি জানান।

এবং মানববন্ধন শেষে একই দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুল মোমিনের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।

Sharing is caring!