মাসজিদে তারাবিতে অংশ নিতে পারবেন সর্বোচ্চ ১২ জন মুসল্লি

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত এপ্রিল ২৪, ২০২০
মাসজিদে তারাবিতে অংশ নিতে পারবেন সর্বোচ্চ ১২ জন মুসল্লি

এম ডি এ কে সৈকত (বিশেষ প্রতিনিধি):
করোনাভাইরাস সংক্রমণ রোধে নির্ধারিত মুসল্লির সংখ্যাই বহাল থাকছে। রমজান উপলক্ষে আলাদা কোনো নির্দেশনা আসছে না। রমজানের বিশেষ নামাজ তারাবিতে অংশগ্রহণ করবেন ইমাম মুয়াজ্জিন হাফেজসহ সর্বমোট ১২ জন। করো না পরিস্থিতির উন্নতি না হওয়ায় এমন সিদ্ধান্ত নিতে হচ্ছে সরকার কে।

বিষয়টি আমাদেরকে নিশ্চিত করেছেন আল হাইয়ার মুফতি বোর্ডের সিনিয়র সদস্য মুফতি মিজানুর রহমান সাঈদ

তিনি বলেন, গতকাল আমরা মাননীয় ধর্ম প্রতিমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছিলাম। সেখানে রমজান উপলক্ষে মসজিদ খুলে দেওয়ার আহ্বান জানানো হয়েছিল আলেমদের পক্ষ থেকে।

পরে মন্ত্রী মহোদয় স্বরাষ্ট্রমন্ত্রী ও কেবিনেট সচিবের সঙ্গে আলোচনা করে বিষয়টি প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠান। আমারা দাবি জানিয়েছিলাম ১৪ শর্ত সাপেক্ষে পবিত্র রমজান উপলক্ষে মসজিদ উন্মুক্ত করে দেওয়া যেতে পারে। এবং প্রতিটি মসজিদে তারাবির আয়োজন করার অনুমতি চেয়েছি আমরা।

বিশ্বস্ত সূত্রে আমরা জানতে পেরেছি, রমজান উপলক্ষে তারাবির অনুমতি প্রদান করা হবে। কিন্তু পূর্বের নিয়ম অনুযায়ী। প্রত্যেকে ঘর থেকে অজু করে আসবেন। জায়নামাজ নিয়ে আসবেন। অসুস্থ বা সন্দেহভাজন ব্যক্তিরা মসজিদে না এসে ঘরে নামাজ আদায় করবেন। এবং তারাবিতে অনধিক ১২ জন মুসল্লী উপস্থিত হবেন। বলছিলেন মুফতি মিযানুর রহমান সাঈদ।

এ বিষয়ে আনুষ্ঠানিক নির্দেশনা আসতে পারে আজ সন্ধ্যায়। যোগ করেন মুফতি মিযানুর রহমান সাঈদ।

উল্লেখ্য, দেশে করোনার সংক্রমণ বাড়তে থাকায় সর্বস্তরের ওলামায়ে কেরামের পরামর্শ অনুযায়ী মসজিদেমুসল্লির সংখ্যা নির্ধারণ করে দিয়ে প্রজ্ঞাপন জারি করে ধর্ম মন্ত্রণালয়।

বর্তমানে দেশের করোনা পরিস্থিতি: সর্বমোট আক্রান্ত ৪১৮৬ জন, মৃত্যু্ ৭ জন।

Sharing is caring!