মার্কিন নির্বাচনে হারতে যাচ্ছে ট্রাম্প

আওয়ার বাংলাদেশ ২৪
প্রকাশিত সেপ্টেম্বর ২২, ২০২০
মার্কিন নির্বাচনে হারতে যাচ্ছে ট্রাম্প

অনলাইন ডেস্ক :

মার্কিন নির্বাচনের আর ৪৫ দিনও বাকি। এই দেড় মাস সময়ে কোনও অস্বাভাবিক ঘটনা না ঘটালে ডোনাল্ড ট্রাম্পের জয়ের কোনো সম্ভাবনাই নেই বলে মনে করছে বিভিন্ন জরিপ। যুক্তরাষ্ট্রের অন্যতম দোদুল্যমান রাজ্য মিনেসোটার উপর চালানো প্রায় সবগুলো জরিপ সেদিকেই ইঙ্গিত করছে। -সিএনএন

এবিসি, ওয়াশিংটন পোস্ট জরিপ বলছে, জো বাইডেন ৫৭ শতাংশ ভোটারের সমর্থন পাচ্ছেন। ট্রাম্প সমর্থন পাচ্ছেন ৪১ শতাংশের। দুজনের মধ্যে পার্থক্য ১৬ শতাংশ পয়েন্টের। আবার সিবিএস নিউজ, ইউগভ এবং নিউ ইয়র্ক টাইমস, সিয়েনা কলেজ জরিপ বলছে, বর্তমান মার্কিন প্রেসিডেন্ট থেকে সাবেক ভাইস প্রেসিডেন্ট ৯ পয়েন্ট এগিয়ে আছেন। এই রাজ্যে ২০১৬ সালে দেড় পয়েন্টে হেরেছিলেন ট্রাম্প। এরপর তার প্রচারণা এখানে বিশাল অর্থ ও সময় ব্যয় করেছে। কিন্তু জরিপের ফল বলছে, এতে কোনও ধরণেরই কাজ হয়নি। তবে বিশেষজ্ঞরা বলছেন, এখনও ট্রাম্প জিতবেন এমন সমস্যা উড়িয়ে দেয়া যায় না। শুধু মিনেসোটা নয়, পুরো ইলেক্টরাল মানচিত্রের ক্ষেত্রেই এ কথা প্রযোজ্য।
টেক্সাস, আইওয়া, ওহিও ও জর্জিয়াতে বাইডেন ট্রাম্পের চেয়ে এক থেকে দুই পয়েন্ট পিছিয়ে আছেন। আবার অ্যারিজোনা, মিশিগান, পেনসেলভানিয়া, উইসকনসিন আর মিনেসোটার মতো রাজ্যগুলোতে বিশাল ব্যবধানে এগিয়ে আছেন জো বাইডেন।

Sharing is caring!