মনোহরদীতে মেহনতি ও গরীবের পাশে ইসলামী আন্দোলন বাংলাদেশ

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত মে ১৩, ২০২০
মনোহরদীতে মেহনতি ও গরীবের পাশে ইসলামী আন্দোলন বাংলাদেশ

তানিম ইবনে তাহের

নরসিংদী জেলা প্রতিনিধি

ঈদে নতুন জামা কেনাকাটার পরিবর্তে সেই টাকায় গরীব-দুঃখী মানুষের দু-মুঠো খাদ্য যোগাতে লেবুতলা ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে ইফতার ও ঈদ সামগ্রী বিতরণ করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ লেবুতলা ইউনিয়ন শাখা।

এই ঈদে প্রত্যেকেই নিজের ও পরিবারের জন্য ঈদের কেনাকাটা নয়, সে টাকায় অভুক্তদের খাদ্য দেয়ার ঘোষণা দেয় এদেশের অসহায় ও মেহনতি মানুষের নেতা ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর পীর সাহেব চরমোনাই ৷ এ ঘোষনার পর প্রায় প্রতিনিয়ত লেবুতলা ইউনিয়ন ইসলামী আন্দোলন বাংলাদেশ ও সহযোগী ছাত্র সংগঠন ইশা ছাত্র আন্দোলনের দায়িত্বশীলদের ব্যাপক সাড়া মেলে। একে একে ঈদের কেনাকাটার জন্য রক্ষিত টাকা সহস্তে দিয়ে যাচ্ছেন অথবা মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে অর্থ পাঠাচ্ছেন ইউনিয়ন ত্রান তহবিলে। অন্যদিকে চলছে সে টাকার বিনিময়ে ত্রাণ প্যাকেজিং ও বিতরণ।

আজ বুধবার (১৩ মে) সকল থেকে ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে গরীব দুঃখী মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন ও সবার খোঁজ খবর নেন ইসলামী আন্দোলন নেতাকর্মীরা।

এসময় ইসলামী আন্দোলন লেবুতলা ইউনিয়নের সভাপতি ডাক্তার সাইফুল্লাহ প্রধান বলেন, ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলে থাকা সাংগঠনিক টিম বা শুভাকাঙ্ক্ষীর মাধ্যমে তার এলাকায় কঠিন অসহায় অবস্থায় দিনাতিপাত করছে বা কারো চুলোয় আগুনই জ্বলছেনা অথবা কেউ লজ্জায় কারো কাছে চাইতে পারছে না এমন খবর পাওয়া মাত্র মোটরবাইক টিম ছুটে যাচ্ছে তাদের পাশে ৷ আর সর্বাত্বক চেষ্টায় পূরন করছে তার অসহায়ত্ব ৷

ছাত্রনেতা আব্দুল্লাহ পাইক বলেন,করোনা মহামারীতে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে ইসলামী আন্দোলন বাংলাদেশ ও ইশা ছাত্র আন্দোলন কখনো খাদ্য সামগ্রী, কখনো ইফতার সামগ্রী আর কখনো নগদ অর্থ নিয়ে হাজির হয়েছে। ইউনিয়নের প্রায় অধিকাংশ ওয়ার্ডের কৃষকের ধান কেটে তাদের বাড়ি পৌঁছে দেওয়া হয়েছে।

এছাড়াও আমাদের অনেকগুলো কর্মসূচি হাতে রয়েছে। ধারাবাহিকভাবে আমরা তা প্রকাশ করবো ইন্নশাআল্লাহ।

ঈদ সামগ্রী বিতরণ কালীন উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোহরদী থানা শাখার সেক্রেটারি প্রফেসর জহিরুল ইসলাম, ইউনিয়ন আন্দোলনের সেক্রেটারি ডাক্তার আজিজুর রহমান মিলন, মনোহরদী থানা যুব আন্দোলনের সভাপতি ওমর ফারুখ , ইউনিয়ন ইশা ছাত্র আন্দোলনের সভাপতি মহিউদ্দীন , সহ-সভাপতি আব্দুল্লাহ পাইক প্রমুখ।

Sharing is caring!