ভোলায় ইশা’র উদ্যোগে মাওলানা আবদুল খালেক র. এর জীবন কর্ম শীর্ষক আলোচনা সভা

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত জুলাই ১৫, ২০২০
ভোলায় ইশা’র উদ্যোগে মাওলানা আবদুল খালেক র. এর জীবন কর্ম শীর্ষক আলোচনা সভা
  • মুহাম্মদ আল আমিন
  • ভোলা প্রতিনিধি

আজ ১৫জুলাই বুধবার ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ভোলা জেলা উত্তরের অন্তর্গত “চরসোময়া ও আলীনগর ইউনিয়ন” শাখার যৌথ উদ্যোগে “ভোলা দারুল উলুম আজিজিয়া(আলীনগর) মাদ্রাসার” শিক্ষা সচিব ও প্রধান মুফতি, মাওলানা মুফতি আবদুল খালেক (রহঃ) এর জীবন কর্ম শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন, আলীনগর ইউনিয়নের সভাপতি মুহাম্মদ আবি আবদুল্লাহ ও সঞ্চালনায় ছিলেন, চরসোময়া ইউনিয়নের সাধারণ সম্পাদক মুহাম্মদ আবু জাফর।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা-১ আসনের (২০১৯) সংসদ সদস্য পদপ্রার্থী মাওলানা মুফতি ইয়াছিন নবীপুরী।

তিনি বলেন, মুফতি আবদুল খালেক সাহেব (রহঃ) ছিলেন, “সুন্নতের উজ্জ্বল দৃষ্টান্ত ” তিনি সর্বদা প্রফুল্লচিত্তে সুন্নতকে বেশি প্রাধান্য দিতেন। তার জীবন কর্ম শীর্ষক আলোচনায় আমি একটি কথা বলছি যে, মাওলানা মুফতি আবদুল খালেক সাহেব রহঃ আমাদের “অনুপমেয় পথপ্রদর্শক”।

নেতৃদ্বয় আরও বলেন,মাওলানা মুফতি আবদুল খালেক সাহেব (রহ.) ছিলেন সদাহাস্যময়। অপরিচিতকে আপন করে নিতে তাঁর বিলম্ব হত না। তাঁর মাঝে একরাম ও এহসানের গুণ ছিল চোখে পড়ার মতো। অন্যের উপকারের জন্য নিবেদিতপ্রাণ ছিলেন।

বিশেষত শিশু-কিশোর ও তাদের প্রতিভার পরিচর্যা করেছেন। কেউ সমস্যায় পড়লে স্বেচ্ছায় সহযোগিতার হাত বাড়িয়ে দিতেন। লেবাস-পোশাকে ও বেশ-ভূষায় সব সময়ই সুন্নতের ইত্তেবা করতেন। পাগড়ি, লম্বা জামা তাকে মর্দে মুমিনের মতো দেখাতো। সঙ্গী ও সহকর্মীদেরকেও ইত্তেবায়ে সুন্নতের অনুসরণের তাগিদ দিতেন। দ্বীনের খেদমতের প্রেরণা তাঁর মধ্যে সর্বদাই জাগ্রত থাকতো।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ জেলার সহ-সভাপতি মা-ও তাজউদ্দীন ফারুকী, সংগ্রামী সেক্রেটারি মাও আতাউর রহমান মোমতাজি, সংগ্রামী জয়েন্ট সেক্রেটারি মাও তরিকুল ইসলাম, কলেজ বিষয়ক সম্পাদক মুহাম্মদ আল আমিন।

আরও উপস্থিত ছিলেন, মাওলানা আবদুল খালেক সাহেব(রহঃ) এর ছেলে,জামাতা এবং ভোলা দারুল উলুম আজিজিয়া মাদ্রাসার শিক্ষকমণ্ডলীগণ ও চরসোময়া এবং আলীনগর ইউনিয়নের নেতৃবৃন্দ।

Sharing is caring!