ভোলায় প্রথমবারের মতো ২জন করোনা রোগী শনাক্ত

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত এপ্রিল ২৪, ২০২০
ভোলায় প্রথমবারের মতো ২জন করোনা রোগী শনাক্ত

মোঃ ইসমাইল (ভোলা প্রতিনিধি):
দ্বীপ জেলা ভোলায় এই প্রথম করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত দুইজন রোগী শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার রাত ১১টায় এ তথ্য নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন রতন কুমার ঢালী।

একজন হলেন বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া ইউনিয়নের সাড়ে আট বছরের এক কন্যা শিশু ও অপরজন হলেন মনপুরা উপজেলার দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের ২২ বছরের এক যুবক।

মনপুরা উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা জানান, করোনা আক্রান্ত যুবকটি ঢাকা থেকে এসেছে। সন্দেহবশত তার নমূনা সংগ্রহ করে বরিশাল পাঠানো হয়েছে। তার কোনো উপসর্গ ছিলো না। এই যুবকটি ঢাকা রেস্তোরাঁয় চাকরি করতো। অপরদিকে বোরহানউদ্দিন উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা জানান আক্রান্ত শিশুটি ২ দিন আগে জ্বর,সর্দি নিয়ে হাসপাতালে আসলে তার নমূনা সংগ্রহ করে বরিশাল পাঠানো হয়েছে। বর্তমানে তার গাঁয়ে হালকা জ্বর আছে।

ভোলা সিভিল সার্জন সূত্রে জানা যায়, বুধবার ভোলা থেকে ১১জনের নমূনা সংগ্রহ করে বরিশাল পাঠানো হয়েছে। এর মধ্যে ২ জনের পজেটিভ রিপোর্ট পাওয়া গেছে।

উল্লেখ্য,গত ১লা এপ্রিল থেকে এ পর্যন্ত ভোলা থেকে ২৫৫টি নমূনা সংগ্রহ করে বরিশাল পাঠানো হয়েছে৷ এর মধ্যে ২২৩ টির রিপোর্ট পাওয়া গেছে যার মধ্যে ২টি পজেটিভ ও ২২১টি নেগেটিভ৷

Sharing is caring!