ভোলায় ওলামায়ে কেরামদের প্রতিবাদে ইসকনের আস্তানা নির্মাণ স্থগিত

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত জুলাই ১৯, ২০২০
ভোলায় ওলামায়ে কেরামদের প্রতিবাদে ইসকনের আস্তানা নির্মাণ স্থগিত
  • মুহাম্মদ ইসমাইল
  • ভোলা জেলা প্রতিনিধি
ভোলা সদর উপজেলার অন্তর্গত বাপ্তা ইউনিয়নের মহাজনের পোলের কাছে ইসকনে আস্তানা নির্মাণ স্থগিত করা হয়েছে।
গত ১৭ জুলাই ‘ইসকন ভোলা’ নামক একটি ফেসবুক আইডি থেকে ইসকন মন্দির নির্মাণ বরাত দিয়ে পোস্ট করা হয়েছে।এরই সুত্রপাতে খোঁজ নিয়ে সততা মিলেছে।
এই বিষয় নিয়ে ভোলার সর্বস্তরের ওলামায়ে কেরামদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। এরই প্রেক্ষিতে ভোলা জেলা ঈমান আকিদা সংরক্ষণ কমিটির উদ্যোগে আগামী ২০জুলাই সোমবার শহরে মানববন্ধন করার ঘোষণা করা হয়েছে।
সংগঠনের সমাজ কল্যাণ সম্পাদক মাওলানা তরিকুল ইসলাম বলেন,গত বছর ভোলা সদর সার্কুলার রোডে আস্তানা নির্মাণ করতে চেয়েছিলো। কিন্তু আমরা জানি এটি একটি উগ্রবাদী, সন্ত্রাসী ও দাঙ্গাবাজ সংগঠন।তাই আমরা ভোলায় এদের আস্তান গড়তে দেই নি।এরই ধারাবাহিকতায় এরা আবারো ভোলা সদর উপজেলার অন্তর্গত বাপ্তা ইউনিয়নের মহাজনের পোলের কাছে মন্দির নামে সন্ত্রাসীদের আড্ডাখানা তৈরির কার্যক্রম করছে।
তিনি আরো বলেন,আমরা ভোলার ওলামায়ে কেরাম কখনো ভোলায় এইসব উগ্রবাদী সন্ত্রাসী সংগঠনের আস্তানা গড়তে দিবো না।
মাননীয় ডিসি মহোদয় বিষয়টি আমলে নিয়ে আজ (রবিবার) ইসকনের আস্তানা নির্মাণ কার্যক্রম স্থগিত ঘোষণা করেছেন। পাশাপাশি ওলামায়ে কেরামদের কে আগামীকালের মানববন্ধন কর্মসূচি স্থগিত রাখার নির্দেশ দিয়েছে। পরবর্তীতে ওলামায়ে কেরামদের সিদ্ধান্ত মোতাবেক আগামীকালের মানববন্ধন কর্মসূচি স্থগিত করা হয়েছে।
ঈমান আকিদা সংরক্ষণ কমিটির সমাজ কল্যাণ সম্পাদক মাওলানা তরিকুল ইসলাম ফেসবুক লাইভের মাধ্যমে কর্মসূচি স্থগিত ঘোষণা করেন এবং স্থায়ীভাবে ভোলায় ইসকনের সকল কার্যক্রম বন্ধের জন্য মাননীয় ডিসি মহোদয় বরাবর আহ্বান জানান।যদি স্থায়ীভাবে এই উগ্রবাদী সংগঠনের কার্যক্রম বন্ধ না করা হয় তাহলে আবারো আন্দোলন করার হুঁশিয়ারি দেন তিনি।

Sharing is caring!