ভাষা শহিদদের স্বরণে ফেনীতে ইশা ছাত্র আন্দোলনের বর্ণমালা র‍্যালী অনুষ্ঠিত

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত ফেব্রুয়ারি ২১, ২০২০
ভাষা শহিদদের স্বরণে ফেনীতে ইশা ছাত্র আন্দোলনের বর্ণমালা র‍্যালী অনুষ্ঠিত

মুতাসিম বিল্লাহ রাসেল

ফেনী শহর প্রতিনিধি :

আজ শুক্রবার(২১ফেব্রুআরি’২০ইং) ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ফেনী জেলার উদ্যোগে সংগঠনের সভাপতি মুহাম্মদ আতাউল্লাহ কবীর ভূঁইয়ার সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মুহাম্মদ হাফিজুল ইসলামের সঞ্চালনায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহিদদের স্বরণে বর্ণমালা র‍্যালী অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইসালমী শাসনতন্র ছাত্র আন্দোলন এর কেন্দ্রীয় সংগাঠনিক সম্পাদক ছাত্র নেতা শেখ মু. আল আমীন,বিশেষ অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ফেনী জেলার ভারপ্রাপ্ত সভাপতি প্রিন্সিপাল মাও. নুরুল করীম।
ভারপ্রাপ্ত সেক্রেটারি আলহাজ্ব মাও. একরামুল হক ভূঁইয়া,ইসলামী আন্দোলন বাংলাদেশ সাউথ আফ্রিকা শাখার সেক্রেটারি মাও. মাজহারুল ইসলাম।
আরো উপস্থিত ছিলেন ইসলামী যুব আন্দোলন ফেনী জেলার সাধারণ সম্পাদক মুফতি সালাহ উদ্দিন আইয়ুবী।

প্রধান অতিথি তার বক্তব্যের শুরুতে শ্রদ্ধার সাথে ভাষা শহিদদেরকে স্বরণ করে তাদের রুহের মাগফিরাত কামনা করেন।
তিনি বলেন আজ আমাদের দেশে কিছু কিছু মানুষকে দেখা যায় যারা মাতৃভাষা চর্চা না করে বরং ভিনদেশী ইংরেজী ভাষা চর্চায় লিপ্ত।
এটা অত্যান্ত দুঃখ জনক। প্রধান অতিথি ছাত্র সমাজকে ভিনদেশী ভাষা চর্চা করা থেকে নিজ মাতৃভাষা বেশী বেশী চর্চা করার জন্য উদাত্ব আহবান করেন।
তিনি আরো বলেন আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বাংলাদেশর জনগণ শুধু শহিদ মিনারে ফুল দিয়ে ভাষা শহিদদেরকে স্বরণ করে, আর ইশা ছাত্র আন্দোলন জনগণকে ব্যতিক্রম ধর্মীয় কর্মসূচি পালনের মাধ্যমে বার্তা দিয়ে যাচ্ছে। ভাষা শহিদদের রুহের মাগফিরাতের জন্য কুরআন খতম ও দোয়া মাহফিলসহ ভিবিন্ন অনুষ্ঠান করছে।
আমরা ভাষা শহিদদেরকে ২১শে ফেব্রুয়ারী আসলে স্বরণ করে থাকি অথচ তাদেরকে সারা বছর স্বরণ করা প্রয়োজন।

উক্ত র‍্যালীটি একাডেমী রোড়স্থ জেলা অফিসের সামনে থেকে নিয়ে দয়েল চত্বর ও বড় মসজিদ হয়ে জহিরিয়া মসজিদ পর্যন্ত গিয়ে দোয়া ও মুনাজাতের মাধ্যমে সমাপ্ত হয়।
এতে আরো উপস্থিত ছিলেন, ইশা ছাত্র আন্দোলন ফেনী জেলার সহ-সভাপতি মুহাম্মদ মুতাসিম বিল্লাহ রাসেল, সাংগঠনিক সম্পাদক মু.রফিকুল ইসলাম আশ্রাফী, প্রশিক্ষণ সম্পাদক মু.ওয়াবাইদুল্লাহ,প্রচার ও প্রকাশনা সম্পাদক মু. আবু রায়হান,অর্থ সম্পাদক মু.জামশেদ বিন কাশেম, কওমী মাদ্রাসা বিষয়ক সম্পাদক মু. আব্দুল জাব্বার, আলিয়া মাদ্রাসা বিষয় সম্পাদক মু. বেলাল হোসেন,স্কুল বিষয় সম্পাদক মু. ওয়াবাইদুল্লা ইমন ইমন, সাহিত্য সংস্কৃতিক বিষয়ক সম্পাদক মু. হাবিবুর রহমান প্রমুখ ।
এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন থানা ও ইউনিয়ন নেতৃবৃন্দ।

Sharing is caring!