ভালো নেই ফুলগাজীর দক্ষিন বরইয়া গ্রামের লক ডাউনে থাকা ৩১ পরিবার

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত মে ৮, ২০২০
ভালো নেই ফুলগাজীর দক্ষিন বরইয়া গ্রামের লক ডাউনে থাকা ৩১ পরিবার

আব্দুল্লাহ আল নোমান (ফুলগাজী প্রতিনিধি):

ফুলগাজী উপজেলার দরবারপুর ইউনিয়নের(৪ নং ওয়ার্ড)দক্ষিন বরইয়া গ্রামে বুধবার করোনা রুগী শনাক্ত হওয়ার পর আশপাশের ৩১ পরিবারকে লকডাউন করা হয়।

আক্রান্তের পরিবারকে যথেষ্ট ত্রান সহায়তা দেওয়া হলেও কেউ কোন সহায়তার হাত বাড়ায়নি লক ডাউনে থাকা ৩১ পরিবারের প্রতি। ৩১ পরিবারের মধ্যে অধিকাংশ পরিবার কৃষি কাজের উপর নির্ভরশীল।

তাদের জমিতে পাকা ধান ঝরে পড়ছে, কিন্তু সেই ধান কাটার জন্য ঘর থেকে বাইরে যেতে দেওয়া হচ্ছেনা তাদের৷ প্রয়োজনের তাগিদে বাহিরে যেতে চাইলে গ্রামের কিছু অসাধু মানুষের হাতে লাঞ্ছনা শিকার হতে হচ্ছে লকডাউনে থাকা পরিবার গুলোকে।

করোনাভাইরাসে আক্রান্ত পরিবারকে জেলা প্রশাসক ওয়াহিদুজ্জামান নগদ ১০ হাজার টাকা পৌঁছে দেন। ফুলগাজী উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম মহোদয়ও এ পরিবারকে সহায়তা করেন৷ দরবারপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ রিপন ১৫ দিনের খাদ্য এবং ফুলগাজী সদর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ রায়হান ৫০ লিটার খাওয়ার পানি দিয়ে সহায়তা করেন।

এছাড়াও আক্রান্তের পরিবারকে বিভিন্ন লোক সহায়তা দিলেও লক ডাউনে থাকা একই গ্রামের অন্য পরিবারগুলো কোন সহায়তা পায়নি।

গ্রামের কয়েকজন লোক বলেন, আমরা শুনেছি পীর সাহেব চরমোনাইর সংগঠন ইসলামী আন্দোলনের নেতাকর্মীরা এবং আওয়ামীলীগের মন্ত্রী, এমপি, নেতাকর্মীরা বিভিন্ন জায়গায় ধান কেটে ও ত্রান দিয়ে অসহায়দের সাহায্য করছেন৷ আমরাও সাহায্য চাই৷

Sharing is caring!