ভারতে করোনায় একদিনে রেকর্ডসংখ্যক ২০০৩ জনের মৃত্যু

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত জুন ১৭, ২০২০
ভারতে করোনায় একদিনে রেকর্ডসংখ্যক ২০০৩ জনের মৃত্যু
  • আওয়ার বাংলাদেশ ডেস্ক

ভারতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দুই হাজার তিনজনের মৃত্যু হয়েছে যা একদিনে সর্বাধিক। দেশে এ পর্যন্ত করোনায় মোট ১১ হাজার ৯০৩ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ৩ লাখ ৫৪ হাজার ৬৫ জন। আজ (বুধবার) সকাল ৮ পর্যন্ত কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় এক পরিসংখ্যানে ওই তথ্য জানিয়েছে।

যদিও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দাবি, ‘ভারতে করোনা বিশেষ প্রভাব ফেলতে পারেনি। ভারতে করোনা সংক্রমণ মুক্ত ৫০ শতাংশের বেশি। নিয়ম মেনে চললে, করোনা সঙ্কটে ভারতে কম ক্ষতি হবে।’

গতকাল (মঙ্গলবার) একদিনে মৃতের সংখ্যা ছিল ৩৮০। একইসময়ে আক্রান্তের সংখ্যা ছিল ১০ হাজার ৬৬৭। আজ (বুধবার) সকাল ৮টা পর্যন্ত বিগত ২৪ ঘণ্টায় ২ হাজার ৩ জনের মৃত্যু হয়েছে এবং ১০ হাজার ৯৭৪ টি নয়া সংক্রমণের ঘটনা ঘটেছে।

নরেন্দ্র মোদি
সরকারি পরিসংখ্যান অনুসারে, দেশে মোট ৩ লাখ ৫৪ হাজার ৬৫ জন করোনা আক্রান্ত হয়েছে। একইসঙ্গে ১ লাখ ৮৬ হাজার ৯৩৫ জন সুস্থ হয়েছে। এভাবে সুস্থতার হার ৫২.৭৯ শতাংশে পৌঁছেছে।

গত ২৪ ঘন্টায় করোনায় যারা প্রাণ হারিয়েছেন তাদের মহারাষ্ট্রে ১,৪০৯, দিল্লিতে ৪৩৭, তামিলনাড়ুতে ৪৯, গুজরাটে ২৮, উত্তরপ্রদেশ ও হরিয়ানায় ১৮ জন করে, মধ্য প্রদেশে ১১, পশ্চিমবঙ্গে ১০, রাজস্থানে ৭, কর্ণাটকে ৫ এবং তেলেঙ্গানা রাজ্যের ৪ জন রয়েছেন। এছাড়া বিহার, ছত্তিশগড়, জম্মু-কাশ্মীর, ঝাড়খণ্ড, পাঞ্জাব, পুদুচেরি এবং উত্তরাখণ্ডে করোনা আক্রান্ত হয়ে একজন করে মারা গেছে।

Sharing is caring!