বৃহস্পতিবার চট্টগ্রামের বাঁশখালীতে আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত নভেম্বর ১০, ২০২০
বৃহস্পতিবার চট্টগ্রামের বাঁশখালীতে আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

আলমগীর ইসলামাবাদী

বিশেষ প্রতিনিধিঃ-

আগামী (১২ নভেম্বর ২০২০) বৃহস্পতিবার সরকারি সফরে চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় আসছেন বাংলাদেশ সরকারের মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এই এক দিনের সরকারি সফরে তিনি বাঁশখালীতে জলদস্যুদের আত্মসমর্পণ অনুষ্ঠানে যোগ দেবেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো সফরসূচিতে উল্লেখ করা হয়েছে, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বৃহস্পতিবার সকাল ৯.৩০ মিনিটে নিজ বাসভবন থেকে সড়ক পথে ঢাকা পুরাতন বিমানবন্দরের উদ্দেশে যাত্রা করবেন।

বিমানবন্দরে উপস্থিত হয়ে সকাল ১০ টায় আকাশ পথে হেলিকপ্টার যোগে চট্টগ্রামের বাঁশখালীর উদ্দেশে যাত্রা করবেন। সকাল ১১ টায় বাঁশখালী উপজেলার আওতাধীন চাম্বল উচ্চ বিদ্যালয় মাঠে অবতরণ করে সড়ক পথে বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে জলদস্যুদের আত্মসমর্পণ অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। সমাবেশ শেষে দুপুর ১.২৫ মিনিটে চাম্বল থেকে পুনরায় হেলিকপ্টর যোগে ১.৩৫ মিনিটে আনোয়ারা কোরিয়ান ইপিজেড পরিদর্শন শেষে বিকাল ৩.৩০ মিনিটে ঢাকা বিমানবন্দরের উদ্দেশে আনোয়ারা ত্যাগ করবেন ।

বিকাল ৪টা ৩০ মিনিটে আকাশপথে ঢাকা বিমানবন্দরে ও সন্ধায় সড়ক পথে নিজ বাসভবনে পৌঁছাবেন।এ সময় স্বরাষ্ট্রমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্টমন্ত্রীর একান্ত সচিব, সহকারী একান্ত সচিব, জনসংযোগ কর্মকর্তা ও ব্যক্তিগত কর্মকর্তা-কর্মচারীরা। এদিকে, স্বরাষ্ট্রমন্ত্রীর আগমন উপলক্ষে বাঁশখালী উপজেলায় র‌্যাবের পাশাপাশি পুলিশ ও বিজিবির ব্যাপক নিরাপত্তা থাকবে। তাছাড়া জলদস্যুদের আত্মসমর্পণ অনুষ্ঠানে যোগদান উপলক্ষে চাম্বল উচ্চ বিদ্যালয় মাঠে ইতিমধ্যে হেলিপ্যাড নির্মাণ সহ ও আনোয়ারা কোরিয়ান ইপিজেড পরির্দশনের সব প্রস্তুতিও সম্পন্ন হয়েছে বলে জানা যায়।

ইতিপূর্বে অধিকাংশ ডাকাত ও জলদস্যুদের একটি দলকে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সেফ হোমে নেওয়া হয়েছে। তারা আগামী বৃহস্পতিবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামাস খান কামালের কাছে তারা আত্মসমর্পণ করবেন,

Sharing is caring!