বীরগঞ্জে লকডাউন মানছেনা কেউ, সব চলছে আগের মতই

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত এপ্রিল ২৮, ২০২০
বীরগঞ্জে লকডাউন মানছেনা কেউ, সব চলছে আগের মতই

প্রদীপ রায় জিতু (দিনাজপুর প্রতিনিধি): দিনাজপুরের বীরগঞ্জে লকডাউন মানা হচ্ছে না। সবকিছু চলছে আগের মতোই। সামাজিক দূরত্ব ও মানছে না কেউ।

সোমবার উপজেলার সাপ্তাহিক গোলাপগঞ্জ হাট লেগেছে আগের মতোই। হাটে সকাল থেকে হোটেল-রেস্তোরা ও চায়ের স্টল বাদে সব দোকানপাট খোলা ছিল। ফুটপাতেও বসেছে হরেক রকমের মৌসুমী ফলের দোকান।

করোনাভাইরাসের কারণে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য গোলাপগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে হাট বসার সিদ্ধান্ত গ্রহণ করা হলেও সেখানে কেউ সামাজিক দূরত্ব বজায় রাখছেন না। উপজেলার লাটেরহাট বাজার আগের মতো দোকানপাট খুলে চলছে বিভিন্ন ধরণের ব্যবসা।

অন্যদিকে বৈরাগী বাজার বড় হাট কমিউনিটি ক্লিনিকে অপরিষ্কার ও অস্বাস্থ্যকর পরিবেশে চলছে চিকিৎসাসেবা। চিকিৎসাসেবা নিতে আসা মা ও শিশুরা আছেন স্বাস্থ্য ঝুঁকিতে। উক্ত কমিউনিটি ক্লিনিকে ১৫-২০ জন রোগী সামাজিক দূরত্ব বজায় না রেখে বারান্দায় বসে থাকতে দেখা গেছে। অনেকের মুখে মাস্ক নেই।

বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইয়ামিন হোসেন ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ রমিজ আলম প্রতিদিনই অভিযান চালাচ্ছেন বিভিন্ন বাজার ও দোকানে। সরকারের নির্দেশনা মানা না হলে করা হচ্ছে জেল-জরিমানা। মোড়ে মোড়ে বসানো হয়েছে আনসার ভিডিপি ও গ্রাম পুলিশের পাহারা। তারপরও আইন মানছে না কেউ। সবাই যার মত ঘরে থেকে বেরিয়ে এসে ঘুরে বেড়াচ্ছেন।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়ামিন হোসেন বলেন, আমরা সরকারের সকল নির্দেশনা বাস্তবায়নের চেষ্টা চালিয়ে যাচ্ছি। কিন্তু জনগণ তাদের নিজেদের ভালো বুঝতে পারছেন না। জনগণ সচেতন হলেই সম্ভব করোনা ভাইরাসের সংক্রমন কমানো।

Sharing is caring!