বিদ্যুৎ জালিয়াতিতে অসহ্য জনগণ

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত জুলাই ১৫, ২০২০
বিদ্যুৎ জালিয়াতিতে অসহ্য জনগণ
  • মোশাররফ ফয়জী
  • লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি

“শেখ হাসিনার উদ্যেগ,ঘরে ঘরে বিদ্যুৎ” এ স্লোগানের অর্থ এই নয়,যে শহর থেকে গ্রাম, কাঁচা ঘর এবং ফাঁকা ঘর সব যায়গায় আমরা বিদ্যুৎের মিটার পৌঁছে দিবো, বিদ্যুৎ সংযোগ থাকার প্রয়োজন নেই। বরং স্লোগানের অর্থ হলো সব যায়গায় আমরা বিদ্যুৎ পৌঁছে দিবো এবং বিশেষ কোনো কারণ ছাড়া বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হবে না। আমরা সর্বোচ্চ বিদ্যুৎ সেবা দিয়ে আলোকিত বাংলাদেশ গড়ে তোলবো।

এগুলো আমার কথা নয়। এগুলো হলো লক্ষ্মীপুরের রামগতি উপজেলার আলেকজান্ডার জোনাল অফিসের আওতাধীন ৭নং চর রমিজ ইউনিয়নবাসীর কথা।

তারা পল্লী বিদ্যুৎ সমিতির বিরুদ্ধে অভিযোগ উত্থাপন করে বলেন। আমাদের অত্র পল্লী বিদ্যুৎ লাইনে ২৪ ঘন্টার মধ্যে সর্বচ্ছ ৪ ঘন্টা বিদ্যুৎ সংযোগ থাকে, তাও আবার সল্প সময়ের স্হয়ীত্বে। যার ফলে ভুক্তভোগী গ্রাহকগন নানা সমস্যার সম্মুখীন হন।

যেমন বার বার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হওয়ার ফলে ইলেকট্রনিক জিনিস পত্র ফিউজ হয়ে যায়, নির্ধারিত সময় পর্যন্ত বিদ্যুৎ না থাকায় ফ্রিজের মাছ-মাংস নস্ট হয়ে যায় ইত্যাদি ইত্যাদি।

তারা আরো বলেন সামন্য মেঘেই বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়। বিষ্টি অনা বিষ্টি সব সময় সল্প সময়ের স্থায়ীত্বে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়।

এসব বিষয়ে অফিসের কর্মকর্তাদেরকে অভিযোগ করলে তারা বিষয়টি সমাধান না করে উল্টো মানুষের সাথে দুর্ব্যাবহার করে।

Sharing is caring!