বিকাশ অ্যাপে গ্রাহকের চরম ভোগান্তি

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত সেপ্টেম্বর ১৮, ২০১৯
বিকাশ অ্যাপে গ্রাহকের চরম ভোগান্তি

ডেস্ক রিপোর্ট:
ব্র্যাক ব্যাংক লিমিটেড এর সহযোগী প্রতিষ্ঠান বিকাশ-এর একাউন্ট নেই এমন মানুষের সংখ্যা কম। স্মার্ট ফোনের সুবাদে বিকাশের অনেক গ্রাহক বিকাশ অ্যাপ এর মাধ্যমে নিজেদের একাউন্ট ব্যবহার করে থাকেন। বিকাশ অ্যাপ এর মাধ্যমে সেন্ডমানি, ক্যাশাউট ও রিচার্জ করা খুবই সহজ। তবে ডেভলপারের অযোগ্যতার কারণে বিকাশ অ্যাপ শুরু থেকেই গ্রাহককে চরম ভোগান্তি ও বিড়ম্বনায় ফেলে আসছে। বারবার আপডেট চাওয়া, ওপেন হতে মাত্রাতিরিক্ত সময় নেওয়া, পাসওয়ার্ড ভুল বলা ও নেটওয়ার্ক ছেড়ে দেওয়াসহ অনেক ধরণের সমস্যা রয়ছে বিকাশ অ্যাপটিতে
গত কয়েকদিন যাবত বিকাশের নতুন অ্যাপে আকর্শনীয় অফার চলছে।
বিকাশ এর নতুন অ্যাপ ডাউনলোড করে অ্যাপ থেকে নিজের একাউন্ট খুলে বিকাশে লগ-ইন করলে নতুন গ্রাহক তাৎক্ষণিক ভাবেই প্রথমবার ১০০ টাকা বোনাস পাবেন, যাদের বিকাশ একাউন্ট আছে কিন্তু কখনও অ্যাপ ব্যবহার করেননি। তাদের জন্যও থাকছে অফার, এমন গ্রাহকরা অ্যাপ ডাউনলোড করে লগইন করলেই পেয়ে যাবেন তাৎক্ষনিক ৫০টাকা বোনাস।
নতুন গ্রাহক অথবা প্রথমবার অ্যাপ ব্যবহারকারী নিজের অ্যাপ থেকে নিজের মোবাইলে প্রথমবার ২৫ টাকা রিচার্জ করলে পাবেন ৫০ টাকা তাৎক্ষণিক বোনাস।
আর যারা আগে থেকেই অ্যাপ ব্যবহার করছেন এমন গ্রাহকদের জন্য অ্যাপেই রয়েছে অসংখ্য আকর্ষণীয় অফার। নির্দিষ্ট সুপারশপ থেকে ১টাকায় একটি পণ্য কেনা সহ বিভিন্ন ধরনের ক্যাশব্যাক অফারের তথ্যগুলো গ্রাহক তার অ্যাপেই পেয়ে যাবেন। তাছাড়া যারা বিকাশ অ্যাপ ব্যবহার করছেন তারা আত্মীয়-পরিজনকে বিকাশ অ্যাপ রেফার করেও আকর্ষণীয় বোনাস পেতে পারেন।
নতুন অ্যাপ দিয়ে টাকা পাঠালে (সেন্ড মানি) এবং বিভিন্ন সেবার বিল পরিশোধ (পে বিল) করলে গ্রাহকের বাড়তি কোন খরচ থাকছে না। নতুন অ্যাপ দিয়ে ক্যাশআউট করলে এক হাজার টাকায় ১৫ টাকা খরচ হবে।

কিন্তু দুখের বিষয় হচ্ছে, এসব অফার পেতে যারা নতুন অ্যাপ ব্যবহার করতে যাচ্ছে তারা ভোগান্তির শিকার হচ্ছে। নতুন অ্যাপটি অপেনই হচ্ছেনা। আওয়ার বাংলাদেশের কাছে এসএমএস এর মাধ্যমে অনেক গ্রাহক এই অ্যাপটির ভোগান্তির কথা অভিযোগ করেছেন।
বিকাশ কর্তৃপক্ষ আশাকরি গ্রাহকের ভোগান্তি ও বিড়ম্বনার কথা বিবেচনা করে ভাল ডেভলপারের মাধ্যমে অ্যাপটি সাজাবেন। এবং গ্রাহককে ভোগান্তি থেকে মুক্তি দিয়ে স্মার্ট সুবিধা নিশ্চিত করবেন।

Sharing is caring!