বাংলাদেশে ঢুকে বাড়িতে হামলা বিএসএফের

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত ডিসেম্বর ১৫, ২০২১
বাংলাদেশে ঢুকে বাড়িতে হামলা বিএসএফের

আওয়ার বাংলাদেশ ডেস্ক: সীমান্ত অতিক্রম করে অবৈধভাবে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে সাধারণ মানুষের ঘরবাড়ি ভাংচুর করার অভিযোগ উঠেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএফএস) বিরুদ্ধে। এ ঘটনায় দুই বাংলাদেশি আহত হয়েছেন।

সোমবার (১৩ ডিসেম্বর) দিনগত রাতে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার সিঙ্গিমারী ইউনিয়নের পকেট গ্রামে এ ঘটনা ঘটে।

এ বিষয়ে স্থানীয় জনগন ও বিজিবি জানায়, সোমবার মধ্যরাতে সীমান্ত অতিক্রম করে উপজেলার পকেট গ্রামের নুরুল হক ওরফে নুরুল পরীর ছেলে আয়নাল হকের বসতবাড়িতে হামলা চালায় বিএসএফ-৪৭ ব্যাটালিয়নের ফুলবাড়ী ক্যাম্পের একটি টহলদল। এ সময় তারা বাড়ির গেট ও ঘরের ভেড়া ভাঙচুর করে ককটেল বিস্ফোরণ করে চলে যায়। বাড়ির ঘুমন্ত লোকজন জীবন বাঁচাতে পালাতে গেলে স্থানীয় আয়নালের মা মনোয়ারা বেগম ও শাশুড়ি আনো বেগম আহত হয়েছেন।

খবর পেয়ে বিজিবির-৬১ ব্যাটালিয়নের সিঙ্গিমারী ক্যাম্পের টহল দল ঘটনাস্থলে উপস্থিত হলে পিছু হটে বিএসএফ সদস্যরা। পরে আহতদের উদ্ধার করে স্থানীয় চিকিৎসকদের তত্ত্বাবধানে চিকিৎসা চলছে।

বিজিবি-৬১ তিস্তা ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মীর হাসান মো. শাহরিয়ার মাহমুদ এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমরা তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করে এ ঘটনার প্রতিবাদ জানিয়েছি। এ ঘটনার লিখিত প্রতিবাদ জানানো হবে।

Sharing is caring!