বাংলাদেশেসহ বিশ্বজুড়ে ডাউন ফেসবুক-হোয়াটসঅ্যাপ-ইনস্টাগ্রাম সার্ভার

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত অক্টোবর ৪, ২০২১
বাংলাদেশেসহ বিশ্বজুড়ে ডাউন ফেসবুক-হোয়াটসঅ্যাপ-ইনস্টাগ্রাম সার্ভার

আওয়ার বাংলাদেশ ডেস্ক:  বিশ্বের অন্যান্য দেশের পাশাপাশি বাংলাদেশে ডাউন হয়ে গেছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম।

সোমবার (০৪ অক্টোবর) বাংলাদেশ সময় রাত পৌনে ১০টার দিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের সব প্ল্যাটফর্ম বন্ধ হয়ে যায়। এতে বিভ্রান্ত ও বিপাকে পড়েন ব্যবহারকারীরা।

ফেসবুক তাদের ওয়েবসাইটে একটি বার্তায় বলেছে, দুঃখিত, কিছু ভুল হয়েছে। আমরা এটি নিয়ে কাজ করছি এবং যত তাড়াতাড়ি সম্ভব আমরা এটি ঠিক করে নেব।

এদিকে হোয়াটসঅ্যাপ, ফেসবুক ও ইনস্টাগ্রাম বিকল হয়ে যাওয়ার বিষয় জানতে চাইলে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ সংস্থা বিটিআরসির মিডিয়া এন্ড কমিউনিকেশন বিভাগের সিনিয়র পরিচালক মো. জাকির হোসেন খান বলেন, আমরাও বিষয়টি শুনেছি। তবে কি কারণে এই দুটি মাধ্যম কাজ করছে না তা জানার চেষ্টা করছি।

তবে এটাই প্রথম না যে এরকম ভাবে ফেসবুক, হোয়াটসঅ্যাপ আর ইনস্টাগ্রাম সার্ভার ডাউন হয়ে গেছে। এর আগেও বহুবার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে এরকম সমস্যার সম্মুখীন হতে হয়েছে ব্যবহারকারীদের। তবে এই সমস্যা সাময়িক ভাবেই থাকে। কিন্তু এরআগে একসঙ্গে তিনটি জনপ্রিয় প্ল্যাটফর্ম একসঙ্গে বন্ধ হয়ে যাওয়ার ঘটনা খুব একটা ঘটেনি।

তাইতা/আবা২৪

Sharing is caring!