বাঁশখালীতে ভারি বর্ষণে তলিয়ে গেছে জনপদ ভেঙে গেছে রাস্তাঘাট

আওয়ার বাংলাদেশ ডেস্ক ২৪
প্রকাশিত আগস্ট ৯, ২০২১
বাঁশখালীতে ভারি বর্ষণে তলিয়ে গেছে জনপদ ভেঙে গেছে রাস্তাঘাট
  • আলমগীর ইসলামাবাদী 
  • বিশেষ প্রতিনিধি

চট্টগ্রামের বাঁশখালীতে গতকাল (০৮ আগস্ট ২১) রবিবার রাত থেকে শুরু হওয়া ভারি বর্ষণের কারণে সৃষ্টি বন্যা ও পাহাড়ি ঢলে পুরো উপজেলার বিশাল জনপদ পানিতে তলিয়ে গেছে। শত শত বসতবাড়িতে পানি উঠেছে। ভেঙে গেছে গ্রামীণ সড়ক ও রাস্তাঘাট। এর মধ্যে বেশী ক্ষতিগ্রস্থ হয়েছে বাঁশখালী পৌর শহর, বৈলছড়ি, কালীপুর, শেখেরখীল, পুঁইছড়ি, চাম্বল, গন্ডামারা, বড়ঘোনা, সরল, বাহারছড়া, খানখানাবাদ, ছনুয়া ও পুকুরিয়া।

এদিকে ভারি বর্ষণে বাঁশখালী পৌরসভার ৩নং ওয়ার্ডের বড়ুয়াপাড়া সংযোগ সড়ক তথা সৈয়দ বাহারুল্লাহপাড়া শেখ মর্তুজা আলী সড়কের বেহাল দশা। এই সড়কের সংস্কার কাজ শুরু হয়ে বর্তমানে কাজ বন্ধ রয়েছে। তার উপর প্রবল বর্ষণ পাহাড়ি ঢল আর বন্যায় ভেঙে গেছে সড়কটির বিশাল অংশ। সড়কটিতে দীর্ঘ দিন ধরে যান চলাচল বন্ধ। বর্তমানে পায়ে হাটাও দায় হয়ে পড়েছে। পৌরসভার ৩নং ওয়ার্ড এবং ভাদালিয়া ও সরল এলাকার হাজার হাজার মানুষ এই সড়ক দিয়ে চলাচল করে। এই সড়কেই ঐতহ্যবাহী বাঁশখালী জলদি দারুল কারীম মাদরাসার স্থায়ী ভবন নির্মাণ কাজ চলমান। এই সড়ক দিয়েই দারুল কারীম মাদরাসার ৩দিন ব্যাপী আন্তর্জাতিক বার্ষিক ওয়াজ মাহফিলে ময়দানে লক্ষ লক্ষ মানুষের যাতায়াত।

সড়কটির পাশে সাথেই লাগানো সৈয়দ বাহারুল্লাহপাড়া নতুন জামে মসজিদ। পৌরসভার মাননীয় মেয়র ও কাউন্সিলরসহ পৌর কর্মকর্তাদের এই সড়কটি নিয়ে যেন কোন মাথা ব্যথা নেই। এই জনদুর্ভোগ দেখার যেন কেউ নেই। এলাকার মানুষ জরুরী ভিত্তিতে সড়কটি সংস্কার ও যান চলাচল উপযোগী করতে দাবী জানিয়েছে।

ছবি ক্যাপশন : (১), ভারি বর্ষণে ভেঙ্গে বিধ্বস্ত হওয়া পৌরসভার ৩ নং ওয়ার্ডের সৈয়দ বাহারুল্লাহপাড়া শেখ মর্তুজা আলী সড়ক।

Sharing is caring!