বাঁশখালীতে ইসলামী আন্দোলনের কর্মীর উপর সন্ত্রাসী হামলা

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত জুন ৪, ২০২০
বাঁশখালীতে ইসলামী আন্দোলনের কর্মীর উপর সন্ত্রাসী হামলা
  • আলমগীর ইসলামাবাদী
  • চট্টগ্রাম জেলা প্রতিনিধি

গত ১জুন সোমবার সকাল সাড়ে দশটায় রাজপরী কমিউনিটি সেন্টার সংলগ্ন ৪১৮ দাগের জমি ভাগ ভাটোয়ারা সংক্রান্ত বিরোধ নিয়ে ইসলামি আন্দোলন বাংলাদেশ (আইএবি) বাঁশখালী শেখেরখীল ইউনিয়ন শাখার অর্থ সম্পাদক মোহাম্মদ জাকের উল্লাহ’র উপর প্রতিপক্ষ সিরাজুল ও তার পুত্র সাইফুল হামলা করে। হামলায় গুরুতর আহত জাকের উল্লাহ স্হানীয় মেডিকেল সেন্টারে প্রথমিক চিকিৎসা নেয়।

মোহাম্মদ জাকের উল্লাহ দাবী, তাদের ও প্রতি পক্ষ সিরাজুল ইসলামের বিচারাধীন জায়গা জমি ভাগ ভাটোয়ারা করার জন্য মূল জায়গার স্পটে স্হানীয় বিচারক ২ নং ওয়ার্ডের সাবেক ইউপি মেম্বার মাওলানা হোসাইন আহমদ, আলহাজ্ব নুরুচ্ছফা কোম্পানী, জনাব মোহাম্মদ নুরুল হুদা (হিরু) বিচারকদের সহযোগী জমি বন্টনকারী মোহাম্মদ সৈয়দ আহমদ ও মোহাম্মদ নবাব আলি সহ স্হানীয় গন্যমান্য ব্যক্তিদের সামনে ভুমি দস্যু সিরাজুল ইসলাম (৫২)পিতা: আবদুল হামিদ, ও তার দ্বিতীয় পুত্র সাইফুল ইসলাম (মানিক) (২৫) পিতা: সিরাজুল ইসলাম জাকের উল্লাহ’র উপর সন্ত্রাসী কায়দায় হামলা করে।

হামলার খবর পেয়ে (আইএবি)শেখেরখীল ইউনিয়ন সভাপতি সরে জমিনে তদন্ত করে থানা সভাপতির কাছে খবরটি পৌছায়। থানা সভাপতি খবর পেয়ে জেলা সভাপতির সাথে মোবাইলে কথা বলে আওয়ার বাংলাদেশ টোয়েন্টিফোর ডটকম চট্টগ্রাম জেলা প্রতিনিধি কে মুঠোফোনে ঘটনা সবিস্তারে জানান।  চট্টগ্রাম জেলা প্রতিনিধি সরেজমিনে দেখতে গিয়ে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন আমাদের।

এদিকে ইসলামী আন্দোলন বাংলাদেশ শেখেরখীল ইউনিয়ন শাখার অর্থ সম্পাদক মোহাম্মদ জাকের উল্লাহ’র উপর ইট ও পাথর নিক্ষেপ করে ডান পায়ের উপরে প্রচন্ড আঘাঁত করায় আইএবি বাঁশখালী উপজেলা সভাপতি মাওলানা আতাউল্লাহ ইসলামাবাদী বলেন।

আমাদের ইউনিয়ন কমিটির অর্থ সম্পাদক মোহাম্মদ জাকের উল্লাহ’র উপর হামলা কারীর বিরুদ্ধে আমরা প্রশাসনিক ব্যবস্থা চাই। এই অন্যায় হামলা কিছুতেই সমর্থনযোগ্য নয়। এটি সমাজের ঘৃণ্য চিত্রকে তুলে ধরছে। সন্ত্রাসীরা নিরহ জাকের উল্লাহ ও জাকের উল্লাহ’র পরিবার কে হুমকি ধমকি দিয়ে আসছে।

চট্টগ্রাম জেলা প্রতিনিধি স্থানীয় ইউপি মেম্বার এর সাথে সাক্ষাৎ করে এই সন্ত্রাসী হামলার প্রতিক্রিয়ায় কি করা হবে জানতে চাইলে, তিনি বলেন উভয় পক্ষকে ডেকে সমাধান করার আশ্বাস দিয়েছেন।

Sharing is caring!