বরিশাল কলেজের নাম অপরিবর্তিত রাখার দাবীতে ইশার মানববন্ধন

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত জুলাই ১৮, ২০২০
বরিশাল কলেজের নাম অপরিবর্তিত রাখার দাবীতে ইশার মানববন্ধন
  • তাওহীদ ইসলাম
  • বরিশাল প্রতিনিধি

বরিশাল শহরের প্রানকেন্দ্রে প্রতিষ্ঠিত বরিশাল কলেজ। কলেজ টির নাম পরিবর্তন নিয়ে চলছে পক্ষে বিপক্ষে আন্দোলন, বরিশাল কলেজের নাম অপরিবর্তিত রাখার দাবীতে আজ নগরীর টাউন হলের সামনে ইসলামি শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বরিশাল মহানগর মানববন্ধন করে, নগর সভাপতি রেজাউল করিমের সভাপত্বিতে সকাল ১১ টায় মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামি আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগরের সাধারণ সম্পাদক সাবেক ছাত্র নেতা মাওঃ জাকারিয়া হামিদি।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বরিশালের ঐতিহ্য কে ধারন করে বরিশাল কলেজটি দারিয়ে আছে, যদি আশিনীকুমারের নামে কলেজের নামকরন করার দরকার হয় তাহলে তা কলেজে প্রতিষ্ঠার সময় করা যেত, আশিনীকুমার দত্ত তার বাড়িতে কলেজ প্রতিষ্ঠা করে বরিশাল কলেজ নাম দেয়। এখন যদি কোন অপশক্তি নাম পরিবর্তন করে তাহলে আন্দোলনের মাধ্যমে তা করতে দেয়া হবে না।

এ সময় আরো উপস্থিত ছিলেন ইসলামি যুব আন্দোলন বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সাবেক ছাত্র নেতা মাওঃ নাসির উদ্দিন নাইস। তিনি বলেন, বরিশাল কলেজ নাম পরিবর্তন করে অন্য নাম দেয়া হলে বরিশাল কে অচল করে দেয়া হবে বলে হুশিয়ারি দেন এই নেতা।

মনবন্ধনে অন্য বক্তারা বলেন, আশিনিকুমার দত্ত বরিশালের একজন সম্মানিত ব্যক্তি তিনি বরিশালের উন্নয়নে নিজের সকল সম্পাদ দান করে গেছেন তার নামে বরিশালে আর একটি কলেজ প্রতিষ্ঠা করারা দাবি জানান।

এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ইসলামি যুব আন্দোলন বরিশাল জেলার সভাপতি এইচ এম সানাউল্লাহ, মহানগর সাধারণ সম্পাদক মাওঃ রফিকুল ইসলাম, মহানগর শ্রমিক আন্দোলনের সাংগঠনিক সম্পাদক আবু আব্দুল্লাহ মাহমুদী, সহ নগরের বিভিন্ন নেতৃত্ববৃন্দ।

Sharing is caring!