বঙ্গভবনে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী সৌজন্য সাক্ষাৎ: ২৬ মার্চের অনুষ্ঠান স্থগিত

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত মার্চ ২১, ২০২০
বঙ্গভবনে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী সৌজন্য সাক্ষাৎ: ২৬ মার্চের অনুষ্ঠান স্থগিত

নিজস্ব প্রতিবেদক:

করোনাভাইরাসে সৃষ্ট বিপর্যয়ের মুখে রাষ্ট্রপতি অ্যাডভোকেট আব্দুল হামিদের সঙ্গে দেখা করতে আজ সন্ধার দিকে বঙ্গববনে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাতে বসেছেন তিনি।

বৈঠকে আগামী ২৬ মার্চ স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ, বঙ্গভবনে সংবর্ধনা অনুষ্ঠান ও স্বাধীনতা পদক প্রদান অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। বঙ্গভবন সূত্রে এ তথ্য জানা গেছে।

সাক্ষাৎকালে তারা দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেন। এ সময় প্রধানমন্ত্রী করোনাভাইরাস মোকাবিলায় সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপ সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী দেশের জনগণকে করোনায় আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন।

এদিকে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের প্রেক্ষাপটে বাংলাদেশকে লকডাউন ও জরুরি অবস্থা ঘোষণার পরামর্শ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

শনিবার দুপুরে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের বনানীতে নিজ বাসভবনে বিশ্ব স্বাস্থ্য সংস্থা, যুক্তরাষ্ট্রের কমিউনেকেবল ডিসিস কন্ট্রোল অ্যান্ড প্রটেকশনের (এসডিসিপি) প্রতিনিধিদের সঙ্গে এক বৈঠকে এ পরামর্শ দেন বিশ্ব সংস্থার প্রতিনিধিরা।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার এই পরামর্শের পর প্রধানমন্ত্রী রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে গেলেন। ধারণা করা হচ্ছে লকডাউনের ব্যাপারে রাষ্ট্রপতির সঙ্গে পরামর্শ করবেন প্রধানমন্ত্রী। রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর বৈঠক থেকে আসতে পারে যেকোনো সিদ্ধান্ত।

Sharing is caring!