বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের চ্যাম্পিয়ন জেমকন খুলনা

আওয়ার বাংলাদেশ ডেস্ক ২৪
প্রকাশিত ডিসেম্বর ১৮, ২০২০
বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের চ্যাম্পিয়ন জেমকন খুলনা

গোটা টুর্নামেন্টে ফিফটি নেই একটিও, মাহমুদউল্লাহ রিয়াদের মতো একজন ব্যাটসম্যানের জন্য বড্ড বিব্রতকর এক পরিসংখ্যান। অবশেষে ফাইনালে হাসল তার ব্যাট। শুরুর বিপর্যয় আর মাঝের মন্থরতা ঠেলে অধিনায়কের দুর্দান্ত ইনিংসেই বোলারদের লড়াই করার পুঁজি দিতে পারল খুলনা।

আজ শুক্রবার সন্ধ্যায় মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ফাইনালে টস হেরে ব্যাট করতে নেমে গাজী গ্রুপ চট্টগ্রামের বিপক্ষে জেমকন খুলনার ২০ ওভারে ৭ উইকেটে তোলে ১৫৫ রান।

মাহমুদউল্লাহ যখন উইকেটে যান, দলের রান তখন সপ্তম ওভারে ৩ উইকেটে ৪৩। সেখান থেকে দলকে টেনে শেষ পর্যন্ত তিনি অপরাজিত ৪৮ বলে ৭০ রান করে। টি-টোয়েন্টিতে তার আগের সর্বোচ্চ ছিল অপরাজিত ৬৪।

তার আগ্রাসনেই শেষ ৩ ওভারে ৩৫ রান তোলে খুলনা। চট্টগ্রামের হয়ে নাহিদুল ১৯ ও শরিফুল ৩৩ রানে ননে ২ উইকটে। মুস্তাফিজ ২৪ রানে পান ১ উইকেট। মোসাদ্দেকের শিকারও ১ উইকেট।

লো স্কোরিং ম্যাচ হলেও ফাইনাল হলো ফাইনালের মতোই। আর তাতে বার বার জয়ের খুব কাছে গিয়েও হতাশ হতে হয়েছে তরুণ্য নির্ভর দল চট্টগ্রামকে।

নিয়মিত পার্ফরমার সৌম্য-লিটনদের ব্যর্থতার দিনে ঠিকই জ্বলে উঠেছিলেন সৈকত আলী। তবে তার লড়াকু অপরাজিত ফিফটিতেও হার এড়াতে পারেনি আসরের সবচেয়ে ধারাবাহিক দলটি, থামে কাটায় কাটায় ১৫০ রানে।

৫ রানের জয়ে শিরোপা উল্লাসে মাতে মাশরাফি-সাকিবদের নিয়ে গড়া খুলনা।

Sharing is caring!