বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উপলক্ষে বিডি ক্লিনের শতস্থানে একযোগে পরিষ্কার অভিযান

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত মার্চ ১৭, ২০২০
বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উপলক্ষে বিডি ক্লিনের শতস্থানে একযোগে পরিষ্কার অভিযান

নিজস্ব প্রতিবেদক:

পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্ন নিয়ে এগিয়ে যাচ্ছে বিডি ক্লিন। আজ ১৭ই মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  শততম জন্মবার্ষিকী উপলক্ষে সারা বাংলাদেশে ১০০শত টি স্থানে পরিচ্ছন্ন কার্যক্রম ও জনসচেতনমূলক কার্যক্রম একযোগে পরিচালনা করে বিডি ক্লিন।

তারি ধারাবাহিকতায় বিডি ক্লিন ফেনী টিম ১৭ই মার্চ ফেনীর ট্রাংক রোড থেকে সৃতিসৌধ পর্যন্ত পরিচ্ছন্নতা কার্যক্রম। দিন যত যাচ্ছে ততই স্বেচ্ছাশ্রম দিয়ে দেশকে পরিচ্ছন্ন করে বর্হির বিশ্বের কাছে বাংলাদেশ কে একটি পরিচ্ছন্ন জীবাণু মুক্ত বাংলাদেশ হিসাবে তুলে ধরতে কাজ করে যাচ্ছে।

গত ৩ বছর বছর ধরে তারা ফেনীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান যেমন কেন্দ্রীয় শহীদ মিনার, স্মৃতিসৌধ, পৌরসভা, ফেনী রেইললাইন স্টেশন, মিজান ময়দান, দোয়লে চত্তরসহ গুরুত্বপূর্ণ স্থানগুলোতে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেছে।

‘পরিচ্ছন্ন শুরু হোক আমার থেকে’ এই স্লোগানকে সামনে রেখে সবাইকে পরিচ্ছন্ন বাংলাদেশ গড়তে বিডি ক্লিন ফেনী জেলা টিমে সম্পৃক্ত হওয়ার আহবান জানিয়েছেন বিডি ক্লিন ফেনী টিমের জেলা সমন্বয়ক ফয়সাল ইসলাম রাহাদ।

বিডি ক্লিন ফেনী জেলা সমন্বয়ক ফয়সাল ইসলাম রাহাদ বলেন, সারাদেশের ন্যায় আমরা আমাদের শহরকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে কাজ করছি। আমাদের কার্যক্রম চলমান। ক্যাম্পেইন থেকে শুরু করে নিজেরাই শহর পরিষ্কার পরিচ্ছন্ন রাখার চর্চা করছি এবং অন্যদের সচেতন করছি। আমাদের কার্যক্রমে সবার আন্তরিকতা ও সহযোগিতা থাকলে আমাদের কর্মসূচিগুলো বাস্তবায়নে আরো বেগবান হবে।

জেলা সহ-সমন্বয়ক মো: ওসমান উদ্দিন সোহাগ বলেন, ময়লা আবর্জনা থেকে বিভিন্ন ধরনের রোগ জীবানু বংশ বিস্তার করে। আমরা আমাদের শহরকে ময়লা আবর্জনা থেকে পরিস্কার পরিচ্ছন্ন রাখতে সর্বোপরি সবাই কে সচেতন করতে আজকে আমাদের এই কর্মসূচি চলমান বিডি ক্লিনের লক্ষ্য উদ্দেশ্য বাস্তবায়নে দৃঢ়বদ্ধ । তাই প্রত্যেককেই নিজের দেশকে সুন্দর রাখতে নিজের ঘর থেকে শুরু করে পাড়া মহল্লায় পরিষ্কার পরিচ্ছন্ন রাখার আহবান জানান তিনি।

 

নয়ন চৌধুরী

বিডি ক্লিন ফেনী জেলা টিম

Sharing is caring!