বই, লিফলেট, অস্ত্র ও গুলিসহ বরগুনায় জেএমবি’র সদস্য আটক

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত মে ১৬, ২০২০
বই, লিফলেট, অস্ত্র ও গুলিসহ বরগুনায় জেএমবি’র সদস্য আটক

মোঃ ইসমাইল (বিশেষ প্রতিনিধি):
বরগুনার সদর উপজেলা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সক্রিয় সদস্য মোঃ আল আমীন সবুজ (২৫) নামের এক জনকে আটক করেছে র‌্যাব-৮ পটুয়াখালী।
শুক্রবার র‌্যাব-৮ পটুয়াখালী এর একটি টিম গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বরগুনা সদর উপজেলায় অভিযান চালিয়ে জঙ্গি সংগঠন, জেএমবি’র এই সক্রিয় সদস্যকে আটক করতে সক্ষম হয়েছে। এ সময় তার কাছ থেকে বিপুল পরিমাণ উগ্রপন্থী বই, লিফলেট, একটি ওয়ান শুটারগান এবং তিন রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত মোঃ আল আমীন সবুজ (২৫) বরগুনার কালিবাড়ী (কড়ইতলা) এলাকার মোঃ আঃ খবির এর ছেলে।

র‌্যাব-৮ পটুয়াখালী এর লিখিত সুত্রে জানা যায় যে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জেএমবি’র এক জন গুরুত্বপূর্ণ সংগঠক ও সামরিক প্রশিক্ষণ প্রাপ্ত সদস্য বলে স্বীকার করেছে।

সে উক্ত সংগঠনের সদস্য সংখ্যা ও সামরিক শাখার শক্তি বৃদ্ধির লক্ষ্যে ২০১১ সাল হতে তার সহিত অন্যান্য সদস্যদের নিয়ে বরগুনা, ঢাকা, চট্রগ্রাম, বান্দরবন, খাগড়াছড়ি, নোয়াখালী, শেরপুর, পটুয়াখালী, খুলনা, যশোর জেলার বিভিন্ন এলাকায় গোপনে মিটিং, লিফলেট বিতরণ এবং সদস্য সংগ্রহ কার্যক্রম পরিচালনা করে আসছে।

প্রশাষনিক সূত্রে জানা যায়, বিভিন্ন সময়ে পূর্বে গ্রেফতারকৃত জেএমবির সদস্যদের আসামীদের জিজ্ঞাসাবাদেও তার বিরুদ্ধে উগ্রপন্থী কাজের সাথে জড়িত থাকার অভিযোগ পাওয়া গেছে।

র‌্যাব-৮ আরও জানান, গ্রেফতারকৃত মোঃ আল আমীন সবুজ এর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন এবং তাদের অন্যান্য সহযোগীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব-৮ তৎপর রয়েছে।

Sharing is caring!