ফেনী আ. লীগের সম্মেলনে র‌্যাব-পুলিশের নিশ্চিদ্র নিরাপত্তা

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত অক্টোবর ২৩, ২০১৯
ফেনী আ. লীগের সম্মেলনে র‌্যাব-পুলিশের নিশ্চিদ্র নিরাপত্তা

নুরুল হুদা মিয়াজী রাসেল
ফেনী শহর প্রতিনিধি:

আগামী ২৬ অক্টোবর ফেনী জেলা আওয়ামীলীগের সম্মেলন ঘিরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে আইনশৃঙ্খলা বাহিনী। সম্মেলনের জন্য সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ ও আশপাশের সড়কে নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়া শহরের প্রবেশপথ, গুরুত্বপূর্ণ পয়েন্টে পাহারায় নিয়োজিত থাকবে র‌্যাব, পুলিশ ও গোয়েন্দা পুলিশের সদস্যরা।
সংশ্লিষ্ট বিভিন্ন সূত্র জানায়, সম্মেলন উপলক্ষ্যে পৃথক পৃথক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে বিভিন্ন সংস্থা। জেলা পুলিশের পক্ষ থেকে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। গত কয়েকদিন ধরে সম্মেলনস্থলের পাশে ফেনী সরকারি কলেজ ও ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের ভবনের ছাদ সহ আশপাশের ভবনের ছাদসমূহ তল্লাশী করা হয়েছে। এছাড়া মডেল থানা পুলিশের পাশাপাশি ৪০ জন পুলিশ সদস্যের সমন্বয়ে পৃথক মোবাইল টিম দায়িত্ব পালন করবে।
এদিকে র‌্যাব দুটি স্পেশাল সহ চারটি টিম গঠন করেছে। প্রতিটি টিমে ৮ জন দায়িত্ব পালন করবেন। মঞ্চ ও মাঠের নিরাপত্তার জন্য দুটি টিম এবং শহরে দুটি মোবাইল টিম টহলে থাকবে।
জেলা গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে ৮টি টিম নিয়োজিত থাকবে। এর মধ্যে মঞ্চের আশপাশে ২টি টিম সাদা পোশাকে মোতায়েন থাকবে। মাঠে সাদা পোশাকে ৩টি টিম ও শহরে দুটি মোবাইল টিম নিয়োজিত থাকবে।
জানতে চাইলে পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী আওয়ার আাংলাদেশ কে বলেন, সম্মেলনকে ঘিরে আইনশৃঙ্খলা নিরাপত্তায় সবধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

Sharing is caring!