ফেনীর মহিপালে আল্লাহ ও মুহাম্মদ স: এর নামে দৃষ্টিনন্দন ভাস্কর্য উদ্বোধন

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত মে ২৭, ২০২০
ফেনীর মহিপালে আল্লাহ ও মুহাম্মদ স: এর নামে দৃষ্টিনন্দন ভাস্কর্য উদ্বোধন

হাফেজ শেখ ফরিদ (বিশেষ প্রতিনিধি):
ফেনী শহরের মহিপালে ‘মহান আল্লাহ তায়ালা ও তাঁর প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.) এর নাম খচিত দৃষ্টিনন্দন ভাস্কর্য নির্মাণ করা হয়েছে।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে হওয়ায় যাত্রীদের নজর কাড়ছে এটি। এটি নির্মাণ করায় এলাকাবাসী ছাড়াও পথচারী ও দর্শনার্থীদের মুখে প্রশংসা চর্চিত হচ্ছে৷

সরেজমিনে গিয়ে জানা গেছে, শহরের মহিপাল পেট্টোল পাম্প সংলগ্ন মিয়াজী বাড়ী সম্মুখস্ত মহাসড়কের পাশে পৌরসভার অর্থায়নে মহান আল্লাহ ও হযরত মুহাম্মদ (সা.) এর নামে ভাষ্কর্য নির্মাণ করা হয়। নির্মাণের দায়িত্ব পান ঠিকাদারি প্রতিষ্ঠান বেস্ট কনস্ট্রাকশন।

ভাস্কর্যটি উচ্চতায় সাড়ে ১৪ ফূট। সুউচ্চে আরবী অক্ষরে ‘আল্লাহু’ ও ‘মুহাম্মদ’ লেখা রয়েছে। রাতে আলোর জ্বলকানিতে পানির ফোয়ারায় সৌন্দর্যে বাড়তি মাত্রা যোগ হবে। পৌরসভার প্যানেল মেয়র ও পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন মিয়াজী ভাস্কর্যটি নির্মাণের উদ্যোগ নেন।

গত শুক্রবার দিনে এটি আনুষ্ঠানিক উদ্বোধন করেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। এসময় পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এদিকে ভাস্কর্যের ছবি বৃহস্পতিবার রাত থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ায় উদ্যোক্তারা ভূয়শী প্রশংসায় ভাসছেন। এলাকার সৌন্দর্যবর্ধণ করায় খুশি স্থানীয়রা।।

মিয়াজী বাড়ী সড়কের বাসিন্দারা জানান, মহান আল্লাহ ও মুহাম্মদ সা. এর নামে ভাস্কর্য নির্মাণ মুসলমানদের অনুভূতির বিষয়। এছাড়া মহাসড়কের পাশে হওয়ায় আকর্ষণীয় হয়ে উঠেছে। দৃষ্টিনন্দন এ স্থাপনা পৌরসভার প্যানেল মেয়র ও স্থানীয় ১৩নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম স্বপন মিয়াজীর উত্তম কাজের একটি মাইল ফলক হয়ে থাকবে।

ফেনী পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী জানান, ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর তত্ত্বাবধানে পৌর কর্তৃপক্ষ ভাষ্কর্য নির্মাণের উদ্যোগ নেয়। এছাড়া তার ওয়ার্ডে বিজয়সিংহ দীঘির সৌন্দর্যবর্ধন সহ বেশ কিছু উন্নয়ন কাজ চলমান রয়েছে।

তিনি আরো বলেন, ফেনীকে আধুনিক ও দৃষ্টিনন্দন শহর গড়তে সময়োপযোগী পদক্ষেপ গ্রহন করা হচ্ছে। নাগরিক সুবিধা নিশ্চিত করতে পৌরসভা আন্তরিকভাবে কাজ করছে।

প্রসঙ্গতঃ এর আগে মহাসড়কের রামপুর রাস্তার মাথায় আল্লাহু ও মুহাম্মদের নামে ভাস্কর্য স্থাপন করে ফেনী পৌরসভা কর্তৃপক্ষ৷

Sharing is caring!