ফেনীর ফুলগাজীতে মাদ্রাসায় চাঁদাবাজি করতে গিয়ে ৪ ভুয়া সাংবাদিক আটক 

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত মার্চ ৪, ২০২০
ফেনীর ফুলগাজীতে মাদ্রাসায় চাঁদাবাজি করতে গিয়ে ৪ ভুয়া সাংবাদিক আটক 

আব্দুল্লাহ আল নুমান

ফুলগাজী প্রতিনিাধ:

ফেনী জেলার ফুলগাজী উপজেলায় মাদ্রাসায় চাঁদাবাজি করতে গিয়ে ৪ ভুয়া সাংবাদিক আটক। আজ বুধবার দক্ষিন ববরইয়ায় এলাকা থেকে আটক করা হয়।

আওয়ার বাংলাদেশকে পুলিশ জানায়, এই চক্রটি গত একমাস যাবত ফেনী জেলার ফুলগাজীসহ বেশ কয়েকটি উপজেলার স্কুল ও মাদ্রাসায় ভুয়া পরিচয় দিয়ে প্রতারণা চাঁদাবাজি করে আসছিল।

আজ ৪ মার্চ বুধবার দক্ষিন ববরইয়া মারকাযুল উলুম ইসলামীয়া মাদ্রাসায় গিয়ে শিক্ষদের কাছে সমাজকল্যাণ মন্ত্রণালয় অফিসার দাবি করেন, আবার কেউ তাদের নিজেদের মধ্য ডিবি পুলিশ দাবি করেছেন। আবার কেউ তাদের নিজেদের মধ্য সংবাদিকও দাবি করে সরকারি বিভিন্ন প্রকল্পের কথা বলে মাদারাসা থেকে টাকা দাবি করেন।

এই সময় মাদ্রাসা কর্তৃপক্ষ ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে থানা পুলিশ এসে মিজানুর রহমান (৪৭ ) মাকসুদুর রহমান (৩৮) দবির (৪২) বিল্লাল হোসেন (৪০) কে এই চক্রকে আটক করেন।

পুলিশ জানায়, এই ৪ সদস্য চক্রটা মোমেনা খাতুন এতিম খানা থেকে ৫০ হাজার, বশিক পুর এতিম খানা থেকে ৩ হাজার , দরবার পুর মোহামিয়া মাদ্রাসা থেকে ২০ হাজার টাকা দাবি করছেন। এবং কয়েকটি মাদ্রাসা থেকে ইতিমধ্যে বেশ কিছু টাকা তারা চাঁদা আদায়ও করেছেন।

এ্রই সব মাদরাসা থেকে দাবি করার পর তারা দক্ষিন ববরইয়া মারকাযুল উলুম ইসলামীয়া মাদ্রাসায় এসে শিক্ষদের কাছে সমাজকল্যাণ মন্ত্রণালয় অফিসার ও নিজেদেরকে সংবাদিক দাবি করেন। এবং মাদারাসা থেকে টাকা দাবি করলে মাদরাসা কর্তৃপক্ষ ও সাধারণ মানুষ তাদেরকে আটক করে। পরে মাদ্রাসা কর্তৃপক্ষ ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে আমরা গিয়ে তাদের আটক করি।

ফুলগাজী থানার অফিসার ইনচার্জ মোঃ কুতুব উদ্দিন আটকের সত্যতা নিশ্চিত করে জানান, এই ৪ ভুয়া সাংবাদিকদেরকে ফুলগাজীর একটি মাদ্রাসা থেকে আটক করে থানা হাজতে রাখা হয়েছে। এদের সকলের বাড়ি কুমিল্লায়।আটককৃত ৪ ভুয়া সাংবাদিকদের বিরুদ্ধে প্রতারণা, চাঁদাবাজি ও ভুয়া পরিচয় দেওয়ার অপরাধে আইনানুগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।

Sharing is caring!