ফেনীর পরশুরামে ইশা ছাত্র আ‌ন্দোল‌নের কৃ‌তি শিক্ষার্থী সংবর্ধনা

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত জুন ৭, ২০২০
ফেনীর পরশুরামে ইশা ছাত্র আ‌ন্দোল‌নের কৃ‌তি শিক্ষার্থী সংবর্ধনা
  • আওয়ার বাংলাদেশ ডেস্ক

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন পরশুরাম উপজেলা শাখার উদ্যোগে এসএসসি ও দাখিল পরিক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রধান করা হয়েছে। আজ রবিবার (৬ জুন) পরশুরাম বাজারে সংগঠ‌নের কার্যাল‌য়ে এ সংবর্ধনা অনুষ্ঠা‌নের আ‌য়োজন করা হয়।

সংগঠ‌নের সভাপতি হাফেজ ওসামার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মাদ আরিফুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল মেধাবী ছাত্রনেতা নুরুল করীম আকরাম৷

প্রধান অতিথির তার বক্তব্যে বলেন, ছোটবেলা থেকে আমরা একটা কথা শুনে এসেছি ‘শিক্ষাই জাতির মেরুদন্ড’। কিন্তু আসলেই কি শিক্ষা জাতির মেরুদন্ড? আমরা কয়েকটা ধাপে শিক্ষা গ্রহণ করি ভালো একটি সার্টিফিকেট অর্জনের মাধ্যমে ভালো চাকরি পাবো সেই আশায়। আমাদের শিক্ষাগুলো হয় পাঠ্যবইয়ের মধ্যে সীমাবদ্ধ। উচ্চশিক্ষা গ্রহণ করার পর চাকরির জন্য ছোটাছুটি করি। কিন্তু কপালে চাকরি জোটে না। চাকরি না পেয়ে আমি হয়ে যাই সমাজের জন্য বোঝা। সমাজের কারও কাছে আমার গুরুত্ব থাকে না। একদিকে মনের মতো চাকরি পাই না অন্যদিকে নিন্মমানের কাজ করতে আমার বিবেক বাধা দেয়, কারণ আমি তো শিক্ষিত। জীবিকার তাগিদে চলে যাই অন্ধকার জগতে। আমার শিক্ষা তখন আমার কাছে সবচেয়ে বড় শত্রু হয়ে যায়। সুশিক্ষার অভাবে চুরি, ডাকাতি, মারামারি, খুন, অন্যায়, ধর্ষণ, নির্যাতন, শোষণ ইত্যাদিতে লিপ্ত হয়ে যাই।

ছাত্র আন্দোলন জেলার সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম আশ্রাফী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা এখন জীবনের প্রথম ধাপ অতিক্রম করে জীবনের আরেকটি ধাপে পদার্পণ করেছ, কাজেই তোমাদের সুনির্দিষ্ট টার্গেট নির্ধারণ করে সামনে এগিয়ে যেতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে সাবেক সভাপতি নুরুল ইসলাম হেলাল বলেন, তোমাদের প্রত্যেকেরই জীবনে একটি টার্গেট রয়েছে । হয়ত কেউ ডাক্তার হবে অথবা কেউ ইঞ্জিনিয়ার হবে অথবা কেউ ব্যরিস্টার হবে। তবে হও কিন্তু এসব কিছু যেন ইসলাম এবং মানুষের খেদমতে হয়। তিনি তাদের উজ্জল ভবিষ্যত কামনা করে এগিয়ে যাওয়ার আহ্বান করেন।

উপজেলা সভাপতি হাফেজ ওসামা উপস্থিত কৃতি শিক্ষার্থীদের প্রতি আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আগামীতেও প্রতিটি পরীক্ষায় আরও ভালো ফলাফল করার প্রত্যয় ব্যক্ত করেন এবং করোনা ভাইরাস মহামারি থেকে নিরাপদ থাকতে শিক্ষার্থীসহ সকল শ্রেণী পেশার মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান এবং এই পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে যারা পরলোক গমন করেছেন সবার রুহের মাগফেরাত কামনা করেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ পরশুরাম উপজেলার সভাপতি মুহাদ্দিস মাওলানা হারুন সাহেব। তাঁরা কৃতি শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, তোমরাই আগামী দিনের ভবিষ্যৎ এবং তোমরাই আগামী দিনে নেতৃত্ব দিবে।

সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ পরশুরাম উপজেলার সেক্রেটারী মুফতী আনোয়ার হোসাইন, সাবেক সেক্রেটারী নুরুন নবী ভূঁইয়া। যুব আন্দোলন পরশুরাম উপজেলার সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল্লাহ, ছাত্র আন্দোলন পরশুরাম উপজেলার সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম আল আমিনসহ প্রমুখ নেতৃবৃন্দ।

 

Sharing is caring!