ফেনীতে প্রথমদিনেই টিসিবির পেঁয়াজ কিনতে উপচেপড়া ভীড়

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত ডিসেম্বর ৩, ২০১৯
ফেনীতে প্রথমদিনেই টিসিবির পেঁয়াজ কিনতে উপচেপড়া ভীড়

নুরুল হুদা মিয়াজী রাসেল

ফেনীশহর প্রতিনিধি :

মূল্যবৃদ্ধির উর্ধ্বগতির লাগাম টেনে ধরতে সরকারের উদ্যোগে ফেনী শহরে ন্যায্যমূল্যে পেঁয়াজ বিক্রি শুরু করেছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। টিসিবির এক কেজি পেঁয়াজ কেনার জন্য শহরের কেন্দ্রীয় শহীদ মিনার ও জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ক্রেতাদের উপচেপড়া ভীড় লেগে যায়। সোমবার সকালে এ কার্যক্রম উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জমান। এসময় পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী সহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ট্রাকে করে টিসিবির পেঁয়াজ বিক্রি করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসন। পেঁয়াজ বিক্রির দায়িত্ব পেয়েছে টিসিবির ডিলার মেসার্স বাবু ডিপার্টমেন্টাল স্টোর ও মনসুর ডিপার্টমেন্টাল স্টোর।
জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ও ট্রাংক রোডের শহীদ মিনারের সামনে দীর্ঘ লম্বা লাইনে দাঁড়িয়ে টিসিবির পেঁয়াজ কিনেছেন ক্রেতারা। সকাল থেকে জেলা প্রশাসক কার্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে লাইনে দাড়িয়ে ৪৫ টাকা দরে টিসিবির পেঁয়াজ কেনার জন্য। প্রথম দিকে পেঁয়াজ কেনার জন্য কাড়াকাড়ি শুরু হয়। পরে পুলিশের উপস্থিতিতে শান্তিপূর্ণ পরিবেশে পেঁয়াজ কিনে বাড়ি ফিরেছেন ক্রেতারা।
টিসিবির ডিলার মেসার্স বাবু ডিপার্টমেন্টাল স্টোরের স্বত্তাধিকারী হুমায়ুন কবির বলেন, সকাল ১০টা থেকে আমরা পেঁয়াজ বিক্রি শুরু করেছি। একজন ক্রেতা ১ কেজি করে পেঁয়াজ কিনতে পারছেন। আমরা আট দিনের জন্য আট টন পেঁয়াজ বরাদ্দ পেয়েছি।
টিসিবির চট্টগ্রাম বিভাগের পরিচালক জামাল উদ্দিন আওয়ার বাংলাদেশ কে জানান, ফেনীর জন্য ৪ ট্রন পেঁয়াজ বরাদ্দ করা হয়েছিলো। একদিনেই ৪ ট্রন পেঁয়াজ বিক্রি হয়েছে।

Sharing is caring!