ফখরুলের ফোনালাপের প্রমাণ দিতে পারবো : ওবায়দুল কাদের

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত ফেব্রুয়ারি ১৮, ২০২০
ফখরুলের ফোনালাপের প্রমাণ দিতে পারবো : ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার:  

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্যারোল প্রসঙ্গে মির্জা ফখরুল ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ফোন আলাপ নিয়ে বিতর্ক সৃষ্টি হয়েছে। এদিকে বিএনপি মহাসচিব ফোনালাপের কথা অস্বীকার করার পর ওবায়দুল কাদের জানিয়েছেন, মির্জা ফখরুলের অনুরোধের প্রমাণ আছে তার কাছে। ফখরুল চাইলে প্রমাণ দিতে পারবেন তিনি।

কাদের বলেন, ‘মিথ্যা কথা কেন বলবো? মির্জা ফখরুল সাহেব আমাকে ফোন করছেন। ফোন করে অনুরোধ করেছেন বেগম জিয়ার মুক্তির ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে একটু কথা বলার জন্য। অসত্য কথা কেন বলবো? তিনি যে আমাকে অনুরোধ করেছেন, তিনি কি প্রমাণ করতে চান তিনি অনুরোধ করেন নি? তাহলে কিন্তু প্রমাণ দিয়ে দেবো। কারণ টেলিফোনের সংলাপ গোপন থাকবে না। এটা বের করা যাবে।’

আজ মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) সকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে খুলনা বিভাগের নেতাদের সাথে বৈঠক শেষে ওবায়দুল কাদের এ কথা বলেন।
এসময় তিনি বলেন, বেগম জিয়ার শারীরিক অবস্থা নিয়ে নতুন নতুন নাটক করছে বিএনপি। পরিবার, দল ও নেতারা বেগম জিয়ার শারীরিক অবস্থা নিয়ে যতোটা ব্যাকুল তার থেকে বেশি রাজনৈতিক ফায়দা নেবার চেষ্টা করছে।

ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়ার অসুস্থতার কথা বিবেচনায় নিয়ে প্যারোলে মুক্তির বিষয়ে আমার সঙ্গে ফখরুল ইসলাম আলমগীরের টেলিফোনে কথা হয়েছে। তিনি আমাকে অনুরোধ করেছেন, আমি যেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে খালেদা জিয়ার প্যারোলের বিষয়টি বলি।
খালেদা জিয়ার মুক্তির বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী ও আইনমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের, এমনটি জানিয়ে তিনি বলেন, খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে আমি স্বরাষ্ট্রমন্ত্রী ও আইনমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। এ ব্যাপারে তারা লিখিত কোনো আবেদন পাননি। তারা (বিএনপি) শুধু মুখে মুখেই মুক্তির কথা বলছেন, কিন্তু লিখিত কোনো আবেদন করেননি। এটি দুর্নীতির মামলা। রাজনৈতিক মামলা হলে সরকার বিবেচনা করতে পারত।
দুর্নীতির দুই মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপি নেত্রী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন রয়েছেন।

Sharing is caring!