প্রাইভেট মাদরাসাগুলোর বাড়ী ভাড়া মওকুফ ও সুদ মুক্ত প্রণোদনা দেওয়ার দাবীতে মানববন্ধন

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত মে ১৯, ২০২০
প্রাইভেট মাদরাসাগুলোর বাড়ী ভাড়া মওকুফ ও সুদ মুক্ত প্রণোদনা দেওয়ার দাবীতে মানববন্ধন

বিশেষ প্রতিনিধি: আজ ১৮ মে’২০২০ইং (সোমবার) দুপুর ২টায় জাতীয় প্রেসক্লাবের সামনে প্রাইভেট মাদরাসা কল্যাণ ফোরাম আয়োজিত মানববন্ধনে সংগঠনটির আহবায়ক মুফতী মানসুর আহমাদ সাকী বলেন, উদ্ভূত পরিস্থিতিতে সরকারি নির্দেশনায় এদেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানসহ ভাড়া বাসায় পরিচালিত প্রাইভেট মাদরাসাসমূহ প্রায় ২মাস যাবৎ বন্ধ রয়েছে। যার মৌলিক আয়ের উৎস হলো ছাত্রদের মাসিক প্রদেয়। এমতাবস্থায় কিছু বাড়ির মালিকরাও বাসা ভাড়া দিতে চাপ দিচ্ছেন। অন্যদিকে মাদরাসাসমূহ বন্ধ থাকায় শিক্ষকদের বেতন দিতেও পরিচালকগণ হিমসিম খাচ্ছেন।

তিনি আরো বলেন, আন্তর্জাতিক অঙ্গনে আমাদের হাতে গড়া হাফেজগণ হিফজুল কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে দেশের নাম উজ্জ্বল করেছেন।

নৈতিকতাসম্পন্ন নাগরিক তৈরির কারখানা হিসেবে খ্যাত এই মাদরাসাসমূহ কঠিন দুঃসময় অতিবাহিত করছে। আমরা প্রাইভেট মাদরাসা কল্যাণ ফোরাম-এর পক্ষ থেকে প্রাইভেট মাদরাসা সমূহের বাড়ী ভাড়া মওকুফ, স্বাস্থ বিধি মেনে রমজানের পর মাদরাসা খুলে দেওয়া ও প্রাইভেট শিক্ষা প্রতিষ্ঠানকে সুদ মুক্ত প্রণোদনা দেওয়ার দাবী জানাচ্ছি।

আয়োজিত মানববন্ধনে আরো বক্তব্য রাখেন জাতীয় শিক্ষক ফোরাম-এর সেক্রেটারি জেনারেল এবিএম জাকারিয়া। তিনি তার বক্তব্যে দেশের সকল ইমাম, মুয়াজ্জিন ও খাদেমদের জন্য সরকারি আর্থিক বরাদ্দ নিশ্চিত করে তা সুসম বন্টনের দাবী জানান।

প্রায় ১ লক্ষ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করায় আয়োজিত মানববন্ধন থেকে বক্তারা সরকারকে ধন্যবাদ জানিয়ে দেশের প্রাইভেট শিক্ষাপ্রতিষ্ঠানসমূহকে এই প্রণোদনা প্যাকেজের আওতায় নিয়ে আসার দাবী জানান।

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, সংগঠনের সদস্য সচিব মুফতী আব্দুর রহীম আল হাবীবী, সদস্য (দফতর) মাওলানা মাহমুদুল হাসান, হাফেজ ক্বারী আরিফ বিল্লাহ, হাফেজ মাও. সালাউদ্দিন, মাওলানা আলী আকবর, মাওলানা আবুল খায়ের প্রমুখ।

Sharing is caring!