প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল পাইকগাছার ২৮ হাজার দুস্থ ও দরিদ্র পরিবার

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত মে ১৩, ২০২১
প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল পাইকগাছার ২৮ হাজার দুস্থ ও দরিদ্র পরিবার

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার পেল খুলনা জেলার পাইকগাছা উপজেলার ২৮ হাজার পরিবার। ঈদের পূর্বে পৃথক পৃথক ভাবে উপকার ভোগীদের মাঝে ঈদ উপহার হিসেবে প্রায় ২ কোটি ৮৪ লাখ ৩৯ হাজার টাকার আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

প্রকৃত উপকার ভোগীরা যাতে এ সহায়তা পায় এবং সহায়তা বিতরণে কোন ধরণের অনিয়ম না হয় এজন্য উপজেলা প্রশাসনের পক্ষথেকে উপকার ভোগীদের তালিকা যাচাই বাচাই সহ পৌরসভা এবং প্রতিটি ইউনিয়নে নিয়োগ দেওয়া হয় ট্যাগ অফিসার। উপজেলা প্রশাসন, আইসিটি দপ্তর ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের তথ্য অনুযায়ী এবারের ঈদে দুস্থ ও অসহায় পরিবার প্রথম বারের মতো ভিজিএফ কর্মসূচির আওতায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে খাদ্যের পরিবর্তে নগদ টাকা পাচ্ছে।

এ কর্মসূচির আওতায় প্রতিটি পরিবারের অনুক‚লে ৪শ ৫০ টাকা করে উপজেলার ১০টি ইউনিয়নে ১৩ হাজার ৬শ ৯০ জন এবং পৌরসভায় ৪ হাজার ৬শ ২১ টি দুস্থ ও অসহায় পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে ৮২ লাখ ৩৯ হাজার ৯শ ৫০ টাকা। এছাড়া স্থানীয় প্রশাসনের মাধ্যমে ঈদের আগে করোনায় কর্মহীন দুস্থ ও অসহায় মানুষের মাঝে মোবাইল ফোনের মাধ্যমে প্রদান করেছে ২৭ লাখ টাকা। এলাকার ২ হাজার ৭শ উপকারভোগী পরিবারের প্রত্যেকে ঘরে বসেই পেয়েছেন ১ হাজার টাকা নগদ আর্থিক সহায়তা।

এদিকে গত ঈদের ন্যায় এবারের ঈদেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরাসরি ঈদ উপহার হিসেবে ২ হাজার ৫শ টাকা করে প্রায় ৭ হাজার পরিবার পেয়েছেন ১ কোটি ৭৫ লাখ টাকা। গত ঈদে যারা মোবাইল ফোনের মাধ্যমে টাকা পেয়েছিলেন ইতো মধ্যে তাদের প্রায় সবারই মুঠো ফোনে চলে এসেছে ২ হাজার ৫শ টাকার ম্যাসেজ।

এদিকে বুধবার সকালে পৌরসভা সহ বিভিন্ন ইউনিয়নে ট্যাগ অফিসারদের উপস্থিতিতে বিতরণ করা হয় ভিজিএফ আর্থিক সহায়তার টাকা। পাইকগাছা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে মেয়র সেলিম জাহাঙ্গীরের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু।

উপস্থিত ছিলেন উপজেলা দারিদ্র বিমোচন কর্মকর্তা বিপ্লব কান্তি বৈদ্য, প্যানেল মেয়র শেখ মাহবুবুর রহমান রঞ্জু, এসএম তৈয়েবুুর রহমান, কবিতা দাশ, কাউন্সিলর আলাউদ্দীন গাজী, অহেদ আলী গাজী, মোঃ আব্দুল গফফার মোড়ল, রবি শংকর মন্ডল, কামাল আহম্মেদ সেলিম নেওয়াজ, ইমরান সরদার, এসএম ইমদাদুল হক, আসমা আহম্মেদ, রাফেজা খানম, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ ও সাংবাদিক আছাদুল ইসলাম।

অনুরুপ ভাবে দুপুরে লস্কর ইউনিয়ন পরিষদ মাঠে ইউপি চেয়ারম্যান কেএম আরিফুজ্জামান তুহিন এর সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী।

উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইমরুল কায়েস ও উপজেলা সহকারি মৎস্য অফিসার এসএম শহিদুল্লাহ।

সুষ্ঠু ভাবে আর্থিক সহায়াতার সকল টাকা বিতরণ করা হয়েছে এবং কোথাও কোন অনিয়ম হয়নি বলে জানান উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী।

Sharing is caring!