পেঁয়াজভর্তি ট্রাকের মালিক নিখোঁজ!

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত ফেব্রুয়ারি ২২, ২০২০
পেঁয়াজভর্তি ট্রাকের মালিক নিখোঁজ!

নিজস্ব প্রতিনিধি:

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পরিত্যক্ত অবস্থায় পাওয়া গেছে ৯ মেট্রিক টন পেঁয়াজ। এরপর শনিবার শ্রীমঙ্গল থানা চত্বরে খোলা নিলামে ৩ লাখ ৮৭ হাজার টাকায় এ সব পেঁয়াজ বিক্রি করা হয়। রহস্যজনক এ পেঁয়াজের চালান নিয়ে নানামূখী আলোচনা চলছে।
সূত্র জানায়, শুক্রবার রাতে শ্রীমঙ্গল শহরের সেন্ট্রাল রোড থেকে পুলিশ একটি ট্রাকে রাখা ৯ মেট্রিক টন পেঁয়াজ জব্দ করে। পেঁয়াজের বৈধ কাগজপত্র ও দাবিদার না থাকায় পুলিশ তা পরিত্যক্ত হিসেবে জব্দ করে। এরপর পেঁয়াজভর্তি ট্রাকটি থানায় নিয়ে রাখে। শনিবার দুপুরে কমলগঞ্জের সমশেরনগরস্থ চাতলাপুর শুল্ক স্টেশনের সহকারী রাজস্ব কর্মকর্তা সজল কান্তি দাসের উপস্থিতিতে নিলাম অনুষ্ঠিত হয়। নিলামে সর্বোচ্চ দরদাতা হিসেবে ব্যবসায়ী হাজী কামাল হোসেন ৩ লাখ ৮৭ হাজার টাকায় পেঁয়াজ ক্রয় করেন। এ টাকা সরকারি কোষাগারে রাজস্ব হিসাবে জমা হয়। নিলামে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গলের সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুর রহমান মামুন, পুলিশ পরিদর্শক (তদন্ত) সোহেল রানা, এসআই আল আমিন। প্রায় অর্ধশত ব্যবসায়ী নিলামে উপস্থিত ছিলেন।
পুলিশ ধারণা করছে, শ্রীমঙ্গলের কোনো ব্যবসায়ী অতি মুনাফার আশায় ৯ মেট্রিক টন পেঁয়াজ ভারত থেকে চোরাইপথে এনেছেন। এরপর পুলিশের অভিযান টের পেয়ে ট্রাকের চালকসহ অন্যরা পালিয়ে যায়। জব্দ করা ট্রাকের সূত্র ধরে ব্যবসায়ীকে সনাক্তের চেষ্টা চলছে।

Sharing is caring!