পটিয়ায় মুজিববর্ষ উপলক্ষে বৃক্ষ রোপণ কর্মসূচি উদ্বোধন

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত জুলাই ১৬, ২০২০
পটিয়ায় মুজিববর্ষ উপলক্ষে বৃক্ষ রোপণ কর্মসূচি উদ্বোধন
  • আলমগীর ইসলামাবাদী
  • বিশেষ প্রতিনিধি চট্টগ্রাম জেলা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে পটিয়াতেও বৃক্ষ রোপণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।
বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী ১ কোটি বৃক্ষ চারা রোপনের কার্যক্রম উদ্বোধন করেন, এর পর চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী পটিয়াতে আনুষ্ঠানিকভাবে বৃক্ষ রোপন কার্যক্রম উদ্বোধন করেন।

দক্ষিণ বন বিভাগ পটিয়া রেঞ্জ ও পটিয়া উপজেলা প্রশাসনের যৌথ উদ্যোগে এ উপলক্ষে ২০ হাজার ৩শ বৃক্ষ চারা রোপনের জন্য বিতরন করা হয়। তার মধ্যে বনজ, ফলজ এবং ওষধি চারা রয়েছে।

বৃক্ষ রোপণ কার্যক্রম উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন পটিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা জাহান উপমা, পটিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ, পটিয়া বন রেঞ্জ কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন, হুইপের বন বিভাগের প্রতিনিধি জিতেন জান্তি গুহ, পটিয়া পৌরসভা আ’লীগ সভাপতি আলমগীর আলম প্রমুখ।

বৃক্ষ রোপণ উদ্বোধনকালে হুইপ সামশুল হক চৌধুরী এমপি বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষা করতে হলে প্রতিটি এলাকায় বৃক্ষ রোপনের বিকল্প নেই। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী ১ কোটি বৃক্ষ চারা রোপন করে দৃষ্টান্ত স্থাপন করেছেন। যা আগামী প্রজন্মের জন্য ইতিহাস হয়ে থাকবে।

Sharing is caring!