নিজ ওয়ার্ডের শ্বাসকষ্টের রোগীদের বিনামূল্যে অক্সিজেন সেবা দিবেন কাউন্সিলর মোরশেদ

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত জুন ১৩, ২০২০
নিজ ওয়ার্ডের শ্বাসকষ্টের রোগীদের বিনামূল্যে অক্সিজেন সেবা দিবেন কাউন্সিলর মোরশেদ

আলমগীর ইসলামাবাদী 

(চট্টগ্রামের জেলা প্রতিনিধি)

নিজ ওয়ার্ডে রোগীদের বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার-এম্বুল্যান্স সেবা দিবেন কাউন্সিলর মোরশেদ
নিজ ওয়ার্ডের শ্বাসকষ্টজনিত রোগীদের বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার ও এম্বুলেন্স সেবা দেয়ার ঘোষণা দিয়েছেন চট্টগ্রামের ৮ নম্বর শুলকবহর ওয়ার্ডের কাউন্সিলর মো. মোরশেদ আলম। ‍

গত বৃহস্পতিবার (১১ জুন) বিকেল থেকে ১৫টি সিলিন্ডার অক্সিজেন, ৩টি এম্বুলেন্স, ২ জন চিকিৎসক ও ২ জন টেকনিশিয়ান (অপারেটর), ১০ জন স্বেচ্ছাসেবক দিয়ে বিনামূল্যের এ সেবা চালু করেন।
মোরশেদ আলম আওয়ার বাংলাদেশ টোয়েন্টিফোর ডটকমকে জানান, শুলকবহর ওয়ার্ড একটি অনেক বড় এলাকা। করোনা মহামারিতে এলাকার কোভিড, নন-কোভিড অনেক রোগীই শ্বাসকষ্টে ভুগছেন। ভর্তির জন্য এই হাসপাতাল থেকে ওই হাসপাতালে ঘুরছেন। এ সময় নিশ্বাস নিতে রোগীর এত কষ্ট হয় যা বলে বোঝানো কঠিন। তাই শুলকবহর ওয়ার্ডের শ্বাসকষ্টের রোগীদের বাসা থেকে হাসপাতালে ভর্তি পর্যন্ত আপদকালীন সময়ে অক্সিজেন সিলিন্ডার দেয়ার উদ্যোগ নিয়েছি। যাতে তারা স্বস্তিতে নিঃশ্বাস নিতে পারেন।

তিনি বলেন, মানবিক তাগিদ থেকে এ উদ্যোগ গ্রহণ করেছি। আমরা রোগীকে চিকিৎসক, অভিজ্ঞ অপারেটর দিয়ে বিনামূল্যে অক্সিজেন সরবরাহ করবো। পাশাপাশি পিপিইসহ সব সুরক্ষা মেনেই রোগীদের হাসপাতালে পৌঁছে দেয়া হবে। ইতিমধ্যে ১৫টি সিলিন্ডার অক্সিজেন, আনুষঙ্গিক চিকিৎসা সরঞ্জাম, ৩টি এম্বুলেন্স সংগ্রহ করেছি। প্রয়োজনে আরও সিলিন্ডার সংগ্রহ করা হবে।

গত বৃহস্পতিবার (১১ জুন) বিকেল থেকে ০১৮৮৬৯৯০৯৯০ নাম্বারে ফোন দিয়ে শুলকবহর ওয়ার্ডের রোগীরা অক্সিজেন সিলিন্ডার ও এম্বুলেন্স সেবা পাচ্ছেন বলে জানান কাউন্সিলর মোরশেদ।

Sharing is caring!