নাগরিকত্ব আইন নিয়ে পিছু হটবেন না মোদি!

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত ফেব্রুয়ারি ১৬, ২০২০
নাগরিকত্ব আইন নিয়ে পিছু হটবেন না মোদি!
আওয়ার ডেস্ক:

দিল্লির মুখ্যমন্ত্রী ‌কেজরিওয়ালের শপথ গ্রহণ অনুষ্ঠানে ডাক পেয়েছিলেন মোদি। কিন্তু সেখানে যাননি তিনি। চলে গেছেন বারানাসীতে। সেখানে গিয়ে সরকারের এককাট্টা মনোভাব আবারো স্পষ্ট করে দিলেন প্রধানমন্ত্রী মোদি।

মোদি জানান, ‌সংশোধিত নাগরিকত্ব আইন এবং জম্মু-কাশ্মীর থেকে অনুচ্ছেদ ৩৭০ প্রত্যাহারের সিদ্ধান্তে অনড় থাকবেন তিনি। অর্থাৎ সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে দেশজুড়ে এতো বিক্ষোভ এতো প্রতিবাদকে একবাক্যে উড়িয়ে দিলেন তিনি। সাধারণ মানুষের কেন প্রতিবাদ জানাচ্ছেন সংশোধিত নাগিরকত্ব আইন ইস্যুতে, তা তিনি শুনতেই চান। সাধারণ মানুষের বক্তব্যের কোনো মূল্যই নেই প্রধানমন্ত্রীর কাছে। এদিন আবারো সেটা স্পষ্ট করে দিলেন তিনি। এদিন বারানাসীতে পৌঁছে এক জনসভায় মোদি বলেন, চাপ রয়েছে। তা সত্ত্বেও সংশোধিত নাগরিকত্ব আইন ইস্যুতে সরকার নিজের অবস্থানেই অনড় থাকবে।

নিজের কেন্দ্র বারানাসীতে প্রধানমন্ত্রী মোদি বলেন, ‘দেশের স্বার্থে ৩৭০ ধারা বিলোপ হয়েছে। একই কারণে নাগরিকত্ব আইন তৈরি করেছি। তাই চাপ সত্ত্বেও নিজেদের সিদ্ধান্তেই অনড় থাকবো।’ জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার নিয়ে দেশে আন্দোলনের কোনো চাপ পড়েনি। কিন্তু সিএএ নিয়ে আন্দোলন এখনও বর্তমান। এর মাঝেই এদিন বারানাসীতে এই মন্তব্য করলেন মোদি।

Sharing is caring!