নরসিংদী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বাস্তবায়নের পথে: শিল্পমন্ত্রী

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত সেপ্টেম্বর ২৮, ২০১৯
নরসিংদী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বাস্তবায়নের পথে: শিল্পমন্ত্রী

তানিম ইবনে তাহের

নরসিংদী জেলা প্রতিনিধি:

মাননীয় শিল্পমন্ত্রী নজরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি মহোদয়ের সার্বিক সযোগিতায় নরসিংদীবাসীর দীর্ঘদিনের দাবী নরসিংদীতে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা বাস্তবায়ন হতে যাচ্ছে। আজ শুক্রবার সকাল পৌনে ১১টায় মাননীয় মন্ত্রী সম্ভাব্য স্থান হিসেবে জেলার রায়পুরা উপজেলার মীর্জানগর ইউনিয়ন ও আমীরগঞ্জ ইউনিয়নের মধ্যবর্তী পূর্বকান্দি ব্রীজের পাশের বিশাল খাস জমি সম্বলিত বিল এলাকা পরিদর্শন করেন। এসময় তাঁর সাথে ছিলেন নরসিংদী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয় বাস্তবায়ন’ পরিষদের প্রধান উপদেষ্টা চট্রগ্রাম বিশ্ব বিদ্যালয়ের বাংলা বিভাগের সাবেক ডিন ড. মনিরুজ্জামান,বাস্তবায়ন পরিষদের সদস্যসচিব শিক্ষক-সাংবাদিক হলধর দাস,যুগ্ম আহ্বায়ক এম এ বাশার বাচ্চু, বাস্তবায়ন পরিষদের সিনিয়র সদস্য মীর্জানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হুমায়ুন কবীর সরকার এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

পরিদর্শন কালে মন্ত্রী বলেন, সরকারের নীতিগত সিদ্ধান্ত মোতাবেক বিভাগীয় পর্যায়ে নরসিংদীতে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে। কারণ নরসিংদী একটি শিল্পপ্রধান এলাকা। রায়পুরার মীর্জানগর ও আমীরগঞ্জের মধ্যবর্তী এই এলাকাটি সুন্দর। তবে এবিষয়ে আমি স্থানীয় এমপি সাবেক মন্ত্রী আমাদের নেতা জনাব রাজিউদ্দিন রাজু সাহেবের সাথে আলাপ করেই পরবর্তী পদক্ষেপ নিব।

এরপর তিনি ড. মনিরুজ্জামানকে সাথে নিয়ে “আদিয়াবাদ সাহিত্য ভবন ও ভাষাতত্ত্ব কেন্দ্র” প্ররিদর্শন করেন। কেন্দ্রটির প্রয়োজনীয়তার উপর গুরুত্ব আরোপ করে তিনি এর বিকাশ সাধনে ভূমিকা পালনের প্রত্যয় ব্যক্ত করেন।

Sharing is caring!