নরসিংদীর সব থানায় হ্যান্ডওয়াশ বেসিনের ব্যবস্থা

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত মার্চ ২১, ২০২০
নরসিংদীর সব থানায় হ্যান্ডওয়াশ বেসিনের ব্যবস্থা

তানিম ইবনে তাহের

নরসিংদী জেলা প্রতিনিধি:

নরসিংদী সদর মডেল থানা সহ জেলার ৭টি থানায় করোনাভাইরাস মোকাবেলার প্রস্তুুতি হিসেবে থানায় কর্মরত পুলিশ ও আগত সাধারণ জনগণের জন্য হ্যান্ডওয়াশ বেসিন (হাত জীবানু মুক্ত করণ) স্থাপন করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাগণ। এছাড়া পুলিশ সুপার কার্যালয়ে প্রবেশের পূর্বেও হাত জীবানুমুক্ত করণের ব্যবস্থা রাখা হয়েছে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাগণ জানান, বর্তমানে সারাবিশ্বে মহামারি আকার ধারন করছে করোনাভাইরাস যার প্রভাব বাংলাদেশেও পড়েছে। প্রতিটি থানায় প্রায় ৪০/৫০ জন কর্মরত পুলিশ সদস্য রয়েছেন। পাশাপাশি প্রতিদিন গড়ে ১০০ জন সাধারণ জনগণ অভিযোগ সহ বিভিন্ন কাজে নিয়ে থানায় আসেন আর বিভিন্ন অপরাধীও প্রতিদিন গ্রেফতার হয়। বর্তমান প্রেক্ষাপটের অবস্থার কথা বিবেচনা করেই এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

পাশাপাশি থানা ভবনের দেয়ালে লাগানো হয়েছে জনসচেতনতামূলক ব্যানার। নরসিংদী সদর মডেল থানা, পলাশ থানা, শিবপুর থানা, মনোহরদী থানা, বেলাব থানা, রায়পুরা থানা ও মাধবদী থানায় এসব বেসিন স্থাপন করা হয়েছে।

নরসিংদী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দুজ্জামান বলেন, করোনাভাইরাস মোকাবেলায় হ্যান্ডওয়াশ (হাত জীবানু মুক্ত করা) এর বিকল্প নেই। তাই থানা ভবনে প্রবেশ পথে দুটি বেসিন রিজার্ভ পানির ট্যাংক সহ স্থাপন করা হয়েছে। আর বেসিনে রাখা হয়েছে লিকুইড সাবান। প্রতিদিন পুলিশ সহ সাধারণ জনগণ এবং আসামী যারা থানায় প্রবেশ করবেন তাদেরকে অবশ্যই ২০ সেকেন্ড সাবান দিয়ে হাত ধুইয়ে থানায় প্রবেশ করতে হবে।

Sharing is caring!