নরসিংদীর মনোহরদীতে অবৈধভাবে বালু বিক্রির অপরাধে ৫৫ হাজার টাকা জরিমানা

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত মে ৬, ২০২০
নরসিংদীর মনোহরদীতে অবৈধভাবে বালু বিক্রির অপরাধে ৫৫ হাজার টাকা জরিমানা

তানিম ইবনে তাহের
নরসিংদী জেলা প্রতিনিধি

নরসিংদী জেলা উত্তর মনোহরদী উপজেলার লেবুতলা ইউনিয়নের গাংকুলকান্দী এবং শিমুলতুলী মৌলভীবাজার এলাকা থেকে অবৈধভাবে বালু উত্তোলন ও বিক্রির অপরাধে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন,২০১০ অনুযায়ী অভিযুক্তদের ৫৫ হাজার টাকা জরিমানা করে মনোহরদী উপজেলা প্রশাসন এবং ভবিষ্যতে যেন এরকম অপরাধ না করে সেজন্য সতর্ক করা হয়।

আজ বুধবার (৬ মে ) মনোহরদীর সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. ইকবাল হাসান এর নেতৃত্বে অবৈধ ভাবে বালু উত্তোলন ও বিক্রির জন্য এই অর্থদন্ড দেওয়া হয় এবং পরবর্তী সময়ে বাংলাদেশ সেনাবাহিনীর সহায়তায় মমনোহরদী উপজেলার বিভিন্ন বাজারের জনসমাগম হয় এরকম জায়গাসমূহ পরিদর্শন করেন এবং আইন ভঙ্গ করে রাস্তায় ঘুরাফেরা করতে থাকা মানুষজনকে মামলার মাধ্যমে অর্থদণ্ড প্রদান করেন মনোহরদী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. ইকবাল হাসান।

দেশব্যাপী চলমান করোনা ভাইরাস (কোভিড -১৯) প্রতিরোধের অংশ হিসেবে নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন এর অনুমতিক্রমে এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা শাফিয়া আক্তার শিমুর সার্বিক তত্ত্বাবধানে বাংলাদেশ সেনাবাহিনীর সহায়তায় এ ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়।

এ বিষয়ে মনোহরদী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইকবাল হাসান বলেন, অবৈভাবে বালু উত্তোলন ও বিক্রি করার অপরাধে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন,২০১০ অনুযায়ী অভিযুক্তদের ৫৫ হাজার টাকা জরিমানা এবং সামাজিক দূরত্ব না মানায় ও সংক্রামক ব্যাধি বিস্তার করার অপরাধে বাংলাদেশ দণ্ডবিধি,১৮৬০ অনুযায়ী ৭ টি মামলায় মোট ২৭০০/- টাকা জরিমানা করা হয়। আপনাদের নিরাপত্তার কথা চিন্তা করে আমাদেরকে সহযোগিতা করুন। আপনারা বাসায় থাকুন,সুস্থ ও নিরাপদ থাকুন।

Sharing is caring!