নরসিংদীতে সেনাবাহিনীর বিনামূল্যের সম্প্রীতির বাজার

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত মে ১৯, ২০২০
নরসিংদীতে সেনাবাহিনীর বিনামূল্যের সম্প্রীতির বাজার

তানিম ইবনে তাহের
নরসিংদী জেলা প্রতিনিধি:
করোনাভাইরাসের মহামারিতে মানুষের ঘরে যখন নোন আনতে পান্তা ফুরিয়ে যাচ্ছে। ঠিক তখন নরসিংদীর রায়পুরা উপজেলার অসহায়-কর্মহীন মানুষকে বিনামূল্যে খাবার দিতে মানবিক উদ্যোগ নিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।

‘সম্প্রীতির বাজার’ নামের এক ব্যতিক্রমী বাজারের আয়োজন করেছে বাংলাদেশ সেনাবাহিনী। নামে বাজার হলেও এটি সেনাবাহিনীর একটি জনসেবামূলক কাজ।

আজ সোমবার (১৮ মে) দুপুর ১২ টায় রায়পুরা সরকারি কলেজ মাঠে ‘সম্প্রীতির বাজার’রে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে সেবামূলক বাজার উদ্বোধন করেন ৯ আর্টিলারি ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী।

নরসিংদীর রায়পুরে সেনাবাহিনীর ব্যতিক্রমী আয়োজন ‘ সম্প্রীতির বাজার’ থেকে অসহায় মানুষ বিনামূল্যে চাল, ডাল, আটা, আলু, লবন, নুডলস, সেমাইসহ বিভিন্ন ধরনের সবজি ও সবজি বীজ নিত্যপ্রয়োজনীয় পণ্য সংগ্রহ করেছেন।

সেনাবাহিনীর এমন উদ্যোগে খুশি রায়পুরা ও পার্শ্ববর্তী উপজেলা বেলাবরের কর্মহীন ও দরিদ্র মানুষক। পাশাপাশি সেনাবাহিনীর কাছে সরাসরি ন্যায্যমূল্যে সবজি বিক্রি করে দাম ভালো পেয়ে খুশি এলাকার প্রান্তিক কৃষকরা।

মধ্যাহ্ন থেকে সামাজিক দূরত্ব নিশ্চিত করে কোনো প্রকার ঝামেলা ছাড়াই প্রয়োজনীয় পণ্য সংগ্রহ করেছে কর্মহীন হতদরিদ্র মানুষ। বাজারের প্রবেশপথে ছিল জীবাণুনাশক বুথ ও হাত ধোয়ার ব্যবস্থা।

একদিনের সম্প্রীতির বাজার কর্মসূচীতে উপস্থিত ছিলেন নরসিংদীর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার।

Sharing is caring!