নরসিংদীতে নতুন ১০০ জন প্রবাসী হোম কোয়ারেন্টিনে

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত মার্চ ২১, ২০২০
নরসিংদীতে নতুন ১০০ জন প্রবাসী হোম কোয়ারেন্টিনে

তানিম ইবনে তাহের

নরসিংদী জেলা প্রতিনিধি:

আজ শনিবার (২১মার্চ) নরসিংদী জেলায় নতুন করে বিদেশ ফেরত আরও ১০০ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এ নিয়ে এ পর্যন্ত সর্বমোট ১৫৭ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

নরসিংদীর সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন এ তথ্য নিশ্চিত করেছেন।

হোম কোয়ারেন্টিনের মধ্যে নরসিংদী সদর উপজেলায় এ পর্যন্ত ৫৫ জন, রায়পুরায় ২২ জন, বেলাবতে ৩৫ জন, মনোহরদীতে ২ জন, শিবপুরে ৩৫ জন ও পলাশ উপজেলায় ৮ জন। এরা সবাই ইতালী, সৌদী আরব, দক্ষিন কোরিয়া, দুবাই, অষ্ট্রেলিয়া ও সিঙ্গাপুর ফেরত।

এদিকে এ পর্যন্ত বিদেশ থেকে আসা প্রবাসীর সংখ্যা স্থানীয় প্রশাসন থেকে নিশ্চিত করা না হলেও এ পর্যন্ত নরসিংদী জেলায় আসা প্রবাসীর সংখ্যা ৪ সহস্রাধিক বলে একটি বিশ্বস্থ সূত্রে জানা গেছে।

নরসিংদীর সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন জানান, নরসিংদীতে এখনো পর্যন্ত করোনাভাইরাসের কোন রোগী সনাক্ত হয়নি। যারাই বিদেশ থেকে দেশে ফিরছেন তাদেরকে স্বাস্থ্য নিরাপত্তামূলক ব্যবস্থা হিসেবে দুই সপ্তাহের জন্য হোম কোয়ারেন্টিনে রাখা হচ্ছে।

আজ পূর্বের ৬ জন প্রবাসীকে ১৪ দিন হোম কোয়ারেন্টিনে রাখার পর তাদের মধ্যে করোনাভাইরাসের কোন লক্ষণ না থাকায় ছাড় দেয়া হয়েছে। জেলাজুড়ে দিনদিন বিদেশ ফেরত প্রবাসীদের আগমনের সংখ্যা বেড়ে যাওয়ায় সতর্ক অবস্থানে রয়েছে জেলা পুলিশ ও জেলা প্রশাসন এবং স্বাস্থ্য বিভাগ।

জনসচেতনতা বাড়াতে ও আগত প্রবাসীদের ১৪দিন বাধ্যতামূলক হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দিচ্ছেন পাশাপাশি নির্দেশ অমান্য করলে শাস্তির বিধানও রয়েছে বলে প্রতিদিন মাইকিং করে জানাচ্ছে পুলিশ। এছাড়া জনসমাগম ঠেকাতে ও দ্রব্যমূল্যের উর্দ্ধগতি রোধ করতে প্রতিদিন বাজারে ও বিভিন্ন জায়গায় মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান পরিচালনা করছে জেলা প্রশাসন। বাজার মনিটরিং করছে জেলা পুলিশও।

Sharing is caring!