ধান ক্রয়ে রাজনৈতিক বা মধ্যসত্ত্বভোগীদের প্রভাব যেন না পড়ে: খাদ্যমন্ত্রী

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত মে ৭, ২০২০
ধান ক্রয়ে রাজনৈতিক বা মধ্যসত্ত্বভোগীদের প্রভাব যেন না পড়ে: খাদ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি:

ধান ক্রয়ে কোনো রকম রাজনৈতিক বা মধ্যসত্ত্বভোগীদের প্রভাব যেন না পড়ে এজন্য সতর্ক করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

প্রকৃত কৃষকদের কাছ থেকে ধান কিনতে হবে। ধান ক্রয়ে কোনো রকম রাজনৈতিক বা মধ্যসত্ত্বভোগীদের প্রভাব যেন না পড়ে। লটারিতে যেসব কৃষকের নাম উঠবে সুযোগ নিয়ে তারা তাদের কার্ড মধ্যসত্ত্বভোগীদের কাছে বিক্রি করতে পারবেন না। যদি বিক্রি করার প্রমাণ মেলে কৃষি কার্ড বাতিলসহ চিরদিনের জন্য তিনি সরকারি সব ধরনের সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হবেন। এছাড়া যিনি কার্ড কিনবেন তিনিও মোবাইল কোর্টের আওতায় আসবেন।

আজ বৃহস্পতিবার (৭ মে) দুপুর সাড়ে ১২টার দিকে নওগাঁ সদর উপজেলা খাদ্য গুদামে অভ্যন্তরীণ বোরো চাল সংগ্রহের উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে তিনি এসব কথা বলেন।

এসময় খাদ্যমন্ত্রী চাল কল মালিকদের উদ্দেশে বলেন, যেহেতু বোরো মৌসুমে সরকার চাল ক্রয় করছে, সেহেতু পুরোনো চাল পালিশ করে খাদ্য গুদামে প্রবেশের চেষ্টা করবেন না। যা কোনো ক্রমেই গ্রহণযোগ্য নয়। পোশাক কারখানার মালিকরা যেমন প্রণোদনা পাবেন তেমনি চাল কল মালিকরা প্রণোদনা পাবেন কি-না তা নিয়ে অর্থ সচিবের সঙ্গে আলোচনা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন জেলা খাদ্য কর্মকর্তা জিএম ফারুক হোসেন পাটওয়ারী, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ রফিকুল ইসলাম, সদর উপজেলা খাদ্য কর্মকর্তা মোহাজের হাসান, সদর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিকুল ইসলাম, জেলা চালকল মালিক গ্রুপের সাধারণ সম্পদাক ফরহাদ হোসেন চকদার, নওগাঁ চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক এমএ খালেক প্রমুখ।

Sharing is caring!