ধান কাটতে কৃষকের পাশে চেয়ারম্যান ও ছাত্রলীগ

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত মে ১১, ২০২০
ধান কাটতে কৃষকের পাশে চেয়ারম্যান ও ছাত্রলীগ

তানিম ইবনে তাহের

নরসিংদী জেলা প্রতিনিধি

করোনাভাইরাসের কারণে সারাদেশের ন্যায় মনোহরদী উপজেলার লেবুতলা ইউনিয়নে দেখা দিয়েছে ধান কাটা শ্রমিক সংকট। এ কারণে ইউনিয়নের রায়েরপাড়া গ্রামের অসহায় কৃষক হেলাল মিয়া ও মিয়াজ উদ্দিনের জমির পাকা ধান কাটতে পারছিলেন না। খবর পেয়ে নিজেই সেই কৃষকের পাশে গিয়ে দাঁড়ালেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও লেবুতলা ইউনিয়নের সাবেক ছাত্রলীগ সভাপতি জাকির হোসেন আকন্দ কেটে দিলেন কৃষকের ক্ষেতের ধান।

আজ সোমবার (১১ মে ) তিনি আওয়ামী লীগ, ছাত্রলীগ, কৃষকলীগ ও অঙ্গ-সংগঠনের প্রায় ১৯ জন নেতাকর্মী নিয়ে ঐ কৃষকের ধান কেটে বাড়িতে পৌঁছে দেন।

এ সময় কৃষক হেলার মিয়া বলেন, এক দিকে শ্রমিক সংকট অন্য দিকে প্রাকৃতিক দুর্যোগের কারণে মাঠে পাকা ধান নিয়ে চিন্তিত ছিলাম। এমন সময় চেয়ারম্যানের উদ্যোগে পাকা ধান ঘরে এসেছে আমি খুবই আনন্দিত। আমাদের ইউনিয়নের চেয়ারম্যান একজন কৃষক দরদী মানুষ।

ইউপি চেয়ারম্যান জাকির হোসেন আকন্দ বলেন, করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে মাননীয় শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ন সাহেবের নির্দেশে এবং নরসিংদী জেলা আওয়ামীলীগের যুগ্ন-সাধারন সম্পাদক নজরুল মজিদ মাহমুদ স্বপন সাহেবের অনুপ্রেরনায় আমরা কৃষকের পাশে দাঁড়িয়েছি। আবহাওয়ার পূর্বাভাস যে কোন সময় প্রবল বর্ষণ হ‌তে পা‌রে। এতে কৃষকের স্বপ্ন পানিতে তলিয়ে যে‌তে পা‌রে। কৃষকের স্বপ্ন না বাঁচলে আমরাও না খেয়ে থাক‌তে হবে। তাই এলাকার কৃষকের ধান কেটে দি‌তে গিয়েছিলাম। যত দ্রুত সম্ভব কৃষকের স্বপ্ন ঘ‌রে তুলে দি‌তে আমরা বদ্ধ পরিকর।

এসময় উপস্থিত ছিলেন, ইউনিয় ছাত্রলীগ সভাপতি পাবেল আহমেদ আকন্দ, সহ-সভাপতি শ্রাবন টিপু,মেহেদী হাসান ইমরান, যুগ্ন-সাধারন সম্পাদক রুবেল রানা, সাবেক যুগ্ন-আহব্য়াক নজরুল ইসলাম রনি, সৈয়দ নজরুল ইসলাম প্রমুখ।

Sharing is caring!