দেশে সর্বোচ্চ নমুনা পরীক্ষায় সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত, মৃত ২০

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত মে ২৩, ২০২০
দেশে সর্বোচ্চ নমুনা পরীক্ষায় সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত, মৃত ২০

বাংলাদেশে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ সংখ্যক নমুনা পরীক্ষা করে সর্বোচ্চ সংখ্যক করোনা রোগী শনাক্ত হয়েছে।

আজ (শনিবার) করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গতকাল (শুক্রবার) সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ সংখ্যক ১০ হাজার ৮৩৪টি নমুনা পরীক্ষা করে ১ হাজার ৮৭৩ জনের দেহে করোনাভাইরাস বা কোভিড-১৯ এর সংক্রমণ পাওয়া গেছে। একদিনে শনাক্ত রোগীর এটাই সর্বোচ্চ সংখ্যা। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সর্বমোট সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২ হাজার ৭৮ জন।

ডা. নাসিমা জানান, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ২০ জনের। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৪৫২ জনের মৃত্যু হলো। সর্বশেষ মারা যাওয়া ২০ জনের মধ্যে ১৬ জন পুরুষ ও ৪ জন নারী। এদের মধ্যে ১০ বছরের কম বয়সী ১ জন রয়েছে। এই ২০ জনের মধ্যে ঢাকা বিভাগের ৪ জন, চট্টগ্রাম বিভাগের ৮ জন, রংপুর বিভাগের ২ জন, ময়মনসিংহ বিভাগের ২ জন, রাজশাহী বিভাগের ২ জন, সিলেট বিভাগের ১ জন ও খুলনা বিভাগের ১ জন রয়েছেন বলে বুলেটিনে জানানো হয়।

এদিকে, আগে থেকেই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন থাকা আরও ২৯৬ জন শনিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন জানিয়ে ডা. নাসিমা সুলতানা বলেন, এ নিয়ে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নেওয়া ৬ হাজার ৪৮৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় এবং ১৮ মার্চ এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

Sharing is caring!