দেশে করোনা সংক্রমণে আরো ২১ মৃত্যু, নতুন শনাক্ত ১২৫১

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত মে ১৯, ২০২০
দেশে করোনা সংক্রমণে আরো ২১ মৃত্যু, নতুন শনাক্ত ১২৫১
  • আওয়ার বাংলাদেশ ডেস্ক

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাস সংক্রমণে আরো ২১ জনের মৃত্যু হয়েছে। নতুন শনাক্ত হয়েছেন এক হাজার ২৫১  জন। এ নিয়ে দেশে করোনায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৩৭০ জনের। আর সব মিলিয়ে শনাক্ত হয়েছেন ২৫ হাজার ১২১ জন।

আজ মঙ্গলবার (১৯ মে) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে সরকারি বুলেটিনে এসব তথ্য জানানো হয়েছে। বুলেটিন প্রকাশে অংশ নেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা বলেন, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে দেশে আরো ২১ জনের মৃত্যু হয়েছে। এঁদের বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচজন এবং ৬১ থেকে ৭০ বছরের মধ্যে চারজন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুইজন। এ নিয়ে দেশে করোনায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৩৭০ জনের।

জানানো হয়, নতুন যে ২১ জনের মৃত্যু হয়েছে তাঁরা ঢাকা বিভাগের ১৪ জন, চট্টগ্রাম বিভাগের চারজন, ময়মনসিংহ বিভাগের একজন, খুলনা বিভাগের একজন এবং বরিশাল বিভাগের একজন। মৃত্যুবরণকারীরা ঢাকা বিভাগের মধ্যে ঢাকা সিটির সাতজন এবং ঢাকা জেলার অন্যান্য স্থানে দুইজন। আর ঢাকা বিভাগের নারায়ণগঞ্জে দুইজন, নরসিংদীতে একজন, গাজীপুরে দুইজন এবং চাঁদপুরে একজন। এ ছাড়া চট্টগ্রাম বিভাগের মধ্যে চট্টগ্রাম জেলায় একজন, কুমিল্লায় দুইজন, ময়মনসিংহের শেরপুরে একজন, খুলনা বিভাগের বাগেরহাটে একজন এবং বরিশালের ঝালকাঠিতে একজন।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪০৮ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন চার হাজার ৯৯৩ জন।

ডা. নাসিমা জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৯ হাজার ৯১টি। নমুনা পরীক্ষা করা হয়েছে আট হাজার ৪৪৯টি। এর মধ্যে করোনা রোগী হিসেবে শনাক্ত করা হয়েছে এক হাজার ২৫১ জনকে। এ নিয়ে দেশে এ পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ২৫ হাজার ১২১ জন। আর এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক লাখ ৯৩ হাজার ৬৪৫টি।

Sharing is caring!