দেশে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১০: আইইডিসিআর

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত মার্চ ১৭, ২০২০
দেশে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১০: আইইডিসিআর
নিজস্ব প্রতিবেদক:
দেশে নতুন আরও দু’জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর)। আক্রান্তরা যুক্তরাষ্ট্র ও ইতালি থেকে ফিরেছেন। এ নিয়ে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১০ জনে।

আজ মঙ্গলবার করোনার সর্বশেষ পরিস্থিতি ও স্বাস্থ্য সতর্কতা বিষয়ে আইইডিসিআরের সম্মেলন কক্ষে এক ব্রিফিংয়ে এ তথ্য জানান প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৩৬ জনের নমুনা সংগ্রহের মাধ্যমে পরীক্ষা করার পর দুজনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। নতুন করে যে দু’জন আক্রান্ত হয়েছেন, তারা পুরুষ। একজন ইতালি থেকে আসা, আরেকজন যুক্তরাষ্ট্র থেকে এসেছেন।

সেব্রিনা ফ্লোরা বলেন, আক্রান্তদের একজন ছিলেন প্রাতিষ্ঠানিক কোয়ারেনটাইনে, আরেকজন একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তিনি একজন আক্রান্তের সংস্পর্শে থেকে সংক্রমিত হয়েছেন। দেশে এখন মোট ১৬ জন আইসোলেশনে আছেন। প্রাতিষ্ঠানিক কোয়ারেনটাইনে আছেন ৪৩ জন।

কেউ করোনা ভাইরাসে আক্রান্ত বলে সন্দেহ হলে স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুমের হট লাইন ০১৯৪৪৩৩৩২২২ নম্বরে যোগাযোগের জন্য পরামর্শ দেয়া হয়েছে।

Sharing is caring!