দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে মুজিবর্ষের অনুষ্ঠান স্থগিত

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত মার্চ ১৬, ২০২০
দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে মুজিবর্ষের অনুষ্ঠান স্থগিত
ডেস্ক রিপোর্ট:
করোনা ভাইরাস পরিস্থিতির কারণে জনকল্যাণে সব শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীর অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। টুঙ্গিপাড়াও শিশু সমাবেশ হবে না। এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠান প্যারেড স্কয়ারের পরিবর্তে টিভি চ্যানেলগুলোতে একযোগে সরাসরি সম্প্রচারের মাধ্যমে উদ্বোধন করা হবে জন্মশত বার্ষিকীর অনুষ্ঠান।

সোমবার (১৬ মার্চ) বিষয়টি নিশ্চিত করেছেন জন্ম শতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সমন্বয়কারী কামাল আব্দুর নাসের।

তিনি বলেন, সময়টি বেছে নেয়া হয়েছে বঙ্গবন্ধুর জন্মক্ষণ রাত ৮টায়। আতশবাজির মাধ্যমে শুরু হবে। আতশবাজি সোহরাওয়ার্দী উদ্যান থেকে শুরু হবে। লেজার শো সংসদ ভবন থেকে।

প্রধানমন্ত্রী বক্তব্য রাখবেন, শেখ রেহানা, রাষ্ট্রপতি বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী কবিতা আবৃত্তি করবেন। কবিতাটি লিখেছেন শেখ রেহানা। উদ্বোধনী অনুষ্ঠান হবে সংসদ ভবনের দক্ষিণ প্লাজা থেকেরাত ৮টা থেকে ১০টা পর্যন্ত অনুষ্ঠানটি টিভিতে সরাসরি সম্প্রচার করা হবে। মুক্তির মহানায়ক প্রোগ্রামের নাম। শিশু সমাবেশ হবে না করোনা পরিস্থির কারণে। টুঙ্গিপাড়ায়ও শিশু সমাবেশ হবে না।

সোহরাওয়ার্দী উদ্যানে রাত ঠিক ৮টায় আতশবাজির মাধ্যমে উদ্বোধন করা হবে। এরপর,জাতীয় সঙ্গীতের মাধ্যমে সংসদ ভবন থেকে মূল আনুষ্ঠানিকতা শুরু হবে। গণভবনে বিকাল ৫টায় স্মারক ডাক টিকিটের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। জনকল্যাণে স্কুল, কলেজের প্রোগ্রামগুলো অনুষ্ঠিত হবে না। জন্মশত বার্ষিকীর থিম সং এ শেখ রেহানা সরাসরি কন্ঠ দিবেন। এছাড়া, বিশিষ্ট শিল্পীরা অংশ নেবেন।

Sharing is caring!