দূর্নীতির অভিযোগে ইউ,পি চেয়ারম্যান বরখাস্ত

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত জুন ২৮, ২০২০
দূর্নীতির অভিযোগে ইউ,পি চেয়ারম্যান বরখাস্ত
  • মুহাম্মদ ইসমাইল সিরাজী
  • বিশেষ প্রতিনিধি

পটুয়াখালী দশমিনা উপজেলার আলীপুর ইউ,পি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার বাদশা ফয়সাল আহম্মেদ কে দূর্নীতির অভিযোগে বরখাস্ত করা হয়েছে।

আজ (২৮জুন) রবিবার, স্থানীয় সরকার বিভাগের একটি প্রজ্ঞাপনে বিষয়টি নিশ্চিত করেছে। আলীপু ইউ,পি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার বাদশা ফয়সালের বিরুদ্ধে, সরকারের ভিজিডির ৬১৫ জনের প্রায় ৫৮ টন চাল আত্মসাৎ করার অভিযোগ পাওয়া যায়।

অভিযোগের সংবাদটি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। সংবাদ প্রকাশ ও স্থানীয় ইউ,পি সদস্যদের লিখিত অভিযোগের প্রেক্ষিতে, পটুয়াখালী জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী অভিযোগের তদন্তের জন্য অতিরিক্ত জেলা প্রশাসক ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ হেমায়েত উদ্দিনকে তদন্তকারী কর্মকর্তা হিসেবে নিয়োগ করেন। ১৭ জুন তদন্ত কার্যক্রম শেষে তিনি রিপোর্ট জমা দেন।

উক্ত তদন্তের রিপোর্ট অনুযায়ী চাল আত্মসাতের ঘটনা প্রমাণিত হলে ২১ জুন অভিযুক্ত চেয়ারম্যানের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহনের জন্য সুপারিশ করে, অভিযুক্ত ইউ,পি চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয়ে জেলা প্রশাসক কার্যালয় থেকে চিঠি পাঠানো হয়।

(২৪ জুন) উক্ত ইউ,পি চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করে একটি প্রজ্ঞাপন জারী করেন স্থানীয় সরকার মন্ত্রণালয়। যা আজ (২৮জুন) রোববার প্রকাশ করা হয়।

এ বিষয়ে আলীপুর ইউ,পি চেয়ারম্যানের কাছে জানতে চাইলে তিনি বলেন, বরখাস্তের বিষটি অফিসিয়াল ভাবে তিনি জানেন না। স্থানীয় সূত্রে জানা যায়, ২০১৬সালে চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকেই তিনি জড়িয়ে পরেন বিভিন্ন অনৈতিক কর্মকাণ্ডে।

Sharing is caring!