তাপবিদ্যুৎ আন্দোলনকারী নেতা আরিফুলকে অপহরন ও হত্যার চেষ্টার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত সেপ্টেম্বর ২২, ২০১৯
তাপবিদ্যুৎ আন্দোলনকারী নেতা আরিফুলকে অপহরন ও হত্যার চেষ্টার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন

ওমর ফারুক
(দিনাজপুর) ফুলবাড়ী উপজেলা প্রতিনিধি:

দিনাজপুরের বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের আন্দোলনকারী নেতা আরিফুল ইসলামকে সন্ত্রাসী কর্তৃক অপহরণ ও হত্যার চেষ্টার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন করেন এলাকাবাসী ও আন্দোলন পরিচালনা কমিটি। গতকাল ২২ সেপ্টেম্বর সোমবার সকাল সাড়ে ১০টা বড়পুকুরিয়া কয়লাখনি চত্তরে তাপবিদুৎ কেন্দ্রের আন্দোলনকারী নেতা আরিফুল ইসলাম কে অপহরন ও হত্যার চেষ্টার প্রতিবাদে সংগঠনের নেতা হাবিবুর রহমানের নেতৃত্বে কয়লাখনি চত্তরে এক বিক্ষোভ মিছিল বের হয়।

বিক্ষোভ মিছিল শেষে কয়লা খনি চত্তরে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানবন্ধনে বক্তব্য রাখেন তাপবিদ্যুৎ কেন্দ্র আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক আবু সাঈদ, বাংলাদেশ ট্রেইউনিয়ন দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ আলমসহ আরো অনেকে। মানববন্ধনে বক্তারা বলেন, “গত ১৪ নভেম্বর রাত্রী সাড়ে ৯টায় কয়লা খনি এলাকা থেকে তাপবিদুৎ কেন্দ্রের আন্দোলনের নেতা আরিফুল ইসলামকে সন্ত্রাসীরা অপহরন করে নিয়ে গিয়ে হত্যার চেষ্ঠা করে। এ ঘটনায় আহত আরিফুল ইসলাম বাদী হয়ে গত ২০ নভেম্বর পার্বতীপুর ও কয়লাখনি পুলিশ ফাড়িতে অভিযোগ দিলেও এখন পর্যন্ত মামলা হয়নি।” তাই তারা বিচারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করছেন। নেতৃবৃন্দরা বলেন, সন্ত্রাসীদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া না হলে তারা বৃহত্তর আন্দোলনে যেতে বাধ্য হবেন। এসময় এলাকাবাসী ও সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এঘটনার বিষয়ে কয়লাখনি পুলিশ ফাড়ির ইনচার্জ সুলতান মাহমুদ এর সাথে কথা বললে তিনি জানান, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

Sharing is caring!