তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের সাথে আরব আমিরাতের রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাত

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত ডিসেম্বর ৮, ২০২০
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের সাথে আরব আমিরাতের রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাত

আলমগীর ইসলামাবাদী

বিশেষ প্রতিনিধিঃ-

মাননীয় তথ্যমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি’র সাথে বাংলাদেশে নিযুক্ত সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত সাঈদ মোহাম্মদ আলী মহারী এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন আজ ৮ডিসেম্বর মঙ্গলবার। দুপুর ১টায় তথ্য মন্ত্রাণলয়ের কনফারেন্স রুমে অনুষ্ঠিত সৌজন্য সাক্ষাতকালে উপস্থিত ছিলেন চট্টগ্রাম-১৫ সাতকানিয়া লোহাগাড়া আসনের মাননীয় সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী, তথ্য মন্ত্রণালয়ের সচিব খাজা মিয়া, সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ এনামুল আহসানসহ তথ্য মন্ত্রণালয় ও ঢাকাস্থ সংযুক্ত আরব আমিরাত দূতাবাসের পদস্থ কর্মকর্তাবৃন্দ।

বাংলাদেশের বিপুল জনশক্তি নির্ভর মধ্যপ্রাচ্যের গুরুত্বপূর্ণ দেশ সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত মাননীয় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি’র সাথে বাংলাদেশের দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়াদি ছাড়াও আরব বিশ্ব এবং মুসলিম বিশ্বে চলমান বিভিন্ন বিষয় নিয়ে দীর্ঘক্ষণ আলাচনা করেন। বিশেষত মানবসম্পদ খাতে অধিকতর সহযোগিতার বিষয়ে মতবিনিময় করা হয়। আমিরাতের রাষ্ট্রদূত সাঈদ মোহাম্মদ আলী মহারী বলেন, সংযুক্ত আরব আমিরাত ও বাংলাদেশের সম্পর্ক ঐতিহাসিক ও গভীর, যার অন্যতম ভিত্তি হলো মানব সম্পদ খাতে পারষ্পারিক সহযোগিতা। তিনি আগামী দিনে জনশক্তিখাতে সহযোগিতা আরও সম্প্রসারণের লক্ষ্যে তাঁর সরকারের ইচ্ছার কথা ব্যক্ত করেন। আমিরাতের রাষ্ট্রদূত কোভিড-১৯ পরিস্থিতি স্বাভাবিক হলে বাংলাদেশ থেকে কর্মী নিয়োগ সংক্রান্ত ইতিপূর্বে গঠিত যৌথ কমিটির সভা ঢাকায় অনুষ্ঠানের ব্যাপারে আরব আমিরাতের সম্মতির কথা ব্যক্ত করেন।মধ্যপ্রাচ্যের বিভিন্ন ইস্যুতে বাংলাদেশের ইতিবাচক ভূমিকার ভূঁয়সী প্রশংসা করে সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত বলেন, আমিরাত সরকার বাংলাদেশের সাথে ভ্রাতৃত্বমূলক সম্পর্ককে অত্যন্ত গুরুত্বের সাথে বিবেচনায় রাখে এবং বাংলাদেশের যেকোন স্বার্থ সংশ্লিষ্ট বিষয়কে সবসময় অগ্রাধিকার দিয়ে থাকে।

মাননীয় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ দুই দেশের ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্কের ভিত্ রচনায় বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এবং আরব আমিরাতের জাতির পিতা শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের অবদানের কথা গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। তথ্যমন্ত্রী আমিরাতে কর্মরত প্রবাসী বাংলাদেশিদের প্রতি আমিরাত সরকার ও জনগণের সহায়তার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি আরব আমিরাতের খাদ্য নিরাপত্তা সহযোগিতার আওতায় কৃষি ও সর্বোচ্চ নিয়োগকারী খাত ‘এসএমই’-তে আরও বাংলাদেশি কর্মী নিয়োগের জন্য আমিরাত সরকারের প্রতি আহ্বান জানান।

বার্তা প্রেরক
(স্বাক্ষরিত)
অধ্যাপক শাব্বির আহমদ
প্রেস সচিব, মাননীয় সাংসদ

Sharing is caring!