ঝালকাঠিতে নদীর পানি বাড়ায় বিপদে পড়েছে জনজীবন

আওয়ার বাংলাদেশ ডেস্ক ২৪
প্রকাশিত সেপ্টেম্বর ২৩, ২০২০
ঝালকাঠিতে নদীর পানি বাড়ায় বিপদে পড়েছে জনজীবন
  • এম এম সাইফুল্লাহ আল মনির
    ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ

ঝালকাঠিতে নদীর পানি বাড়ায় বিপদে পড়েছে জনজীবন

সম্প্রতি সাগরে সৃষ্ট লঘুচাপ এবং মৌসুমি বায়ুর প্রভাবে ঝালকাঠির সুগন্ধা ও বিষখালী নদীর পানি অনে বৃদ্ধি পেয়েছে। আজ বুধবার সকাল থেকে নদীর পানি বিপদসীমার ৩৫ সেন্টিমিটার ওপর দিয়ে বইছে। এতে জেলার নিম্নাঞ্চলের প্রায় ২০টি গ্রামের বসতঘর ও বিভিন্ন স্থাপনায় পানি ঢুকে পড়েছে।

অপর দিকে সকাল থেকে এক নাগাড়ে বৃষ্টি বর্ষনের কারণে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। একদিকে বৃষ্টির পানি অন্যদিকে জোয়ারের পানিতে শহর ও গ্রামের রাস্তাঘাট তলিয়ে যাওয়ায় পানির ভিতর দিয়েই যাতায়াত করছেন স্থানীয় বাসিন্দারা।

ঝালকাঠি জেলা পানি উন্নয়ন বোর্ডের উপ বিভাগীয় প্রকৌশলী সাজেদুল বারি বলেন , স্বাভাবিকের চেয়ে সুগন্ধা ও বিষখালী নদীতে দুই-তিন ফুট পানি বেড়েছে। বিপদ সীমার ৩৫ সেন্টিমিটার ওপর দিয়ে এসব নদীর পানি প্রবাহিত হচ্ছে। পাশাপশি টানা বৃষ্টিতে পানি জমে দুর্ভোগ বাড়িয়ে দিয়েছে। বিষখালী নদীর ভাঙা বেড়িবাঁধ দিয়ে পানি ঢুকে কাঁঠালিয়া ও রাজাপুর উপজেলার নদী তীরের গ্রামগুলোতে জনজীবন অস্বাভাবিক করে দিয়েছে।

এছাড়াও নলছিটি উপজেলার বিভিন্ন স্থানে পানিতে তলিয়ে গেছে বসতঘর, ফসলের ক্ষেত ও মাছের খামার, এতে আবারো লোকসানে পড়েছেন কৃষক, শ্রমিক, দিনমজুর, মৎস্যজীবীসহ বিভিন্ন পেশার মানুষ।

Sharing is caring!